• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    দুঃস্থদের সহায়তায় বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন মুশফিক

    দুঃস্থদের সহায়তায় বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন মুশফিক    

    করোনাভাইরাস মোকাবেলায় দুঃস্থদের অর্থ-সহায়তার জন্য নিজের ও বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন মুশফিকুর রহিম। এ ব্যাট দিয়ে গলে ইতিহাস গড়েছিলেন তিনি। শীঘ্রই কোনও অনলাইনে প্লাটফর্মে ব্যাটটি নিলামে তোলা হবে বলে প্রথম আলোকে জানিয়েছেন মুশফিক। 

    আর যে রেকর্ডই ভাঙুক, ‘প্রথম’ রেকর্ড ভাঙে না। মুশফিকের সেই ডাবল সেঞ্চুরির পর টেস্টে বাংলাদেশ দেখেছে আরও ৪টি ডাবল সেঞ্চুরি, এর মাঝে দুটিই তার। তবে ‘প্রথম’ তো ‘প্রথম’ই। শুধু মুশফিকের জন্য নয়, বাংলাদেশের জন্যও তাই ব্যাটটি বিশেষ কিছুই। 

    “আমি ডাবল সেঞ্চুরি করা একটি ব্যাট নিলামে তুলছি। অনলাইনে দেওয়া হবে, দেখা যাক আমরা কী করতে পারি এটি দিয়ে। সামর্থ্যবান সবাইকে আমি এ ব্যাটের বেশি মূল্য হাঁকাতে বলবো, যেহেতু এটি পুরোটিই দুঃস্থ মানুষের জন্য ব্যয় করা হবে”, বলেছেন মুশফিক। 
     


    কভিড-১৯ মোকাবেলায় বর্তমানে গোটা বাংলাদেশ আছে লকডাউনের ভেতর। ফলে সামর্থ্যের ঘাটতি থাকা বিশাল এক জনগোষ্ঠি আছে অনিশ্চয়তায়। 

    এর আগে নিজের সদ্য গড়া ফাউন্ডেশন থেকে সাকিব আল হাসান বলেছিলেন, এরকম ক্রিকেট-স্মারক নিলামে তোলা যায় কিনা তেমন কিছু ভেবে দেখতে। 

    বিসিবির চুক্তির মধ্যে থাকা ক্রিকেটাররা এরই মাঝে তাদের মাসিক বেতনের অর্ধেক পরিমাণ অনুদান দিয়েছিলেন। 

    বিভিন্ন দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা এগিয়ে আসছেন এভাবে। ইংল্যান্ড উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলার তার বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলে ৬৫১০০ পাউন্ড সংগ্রহ করেছেন।