• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    অনলাইনে চলছে বার্কোস-তারিক কাজীদের কোচিং ক্লাস

    কেউ গিয়েছেন ব্রাজিল, কেউ ফিরেছেন ফিনল্যান্ডে- যে যেখানে যাক, খেলা থাকুক বা না থাকুক, চলছে বসুন্ধরা কিংস  ফুটবলারদের কোচিং ক্লাস। মাঠের খেলা যেহেতু বন্ধ, তাই আপাতত খেলোয়াড়দের শারীরিক আর মানসিক অবস্থার ওপরই জোর দিচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। সহকারি কোচ হাভিয়ের সানচেজই নিয়মিত খোঁজ খবর রাখছেন খেলোয়াড়দের সঙ্গে।

    বসুন্ধরা কিংসের বেশিরভাগ খেলোয়াড়ই রয়েছেন বাংলাদেশে। দলের সবচেয়ে বড় তারকা আর্জেন্টাইন স্ট্রাইকার হের্নান বার্কোস ফিরে গেছেন ব্রাজিলে। তরুণ ডিফেন্ডার তারিক কাজীও এখন ফিনল্যান্ডে। সানচেজের অনলাইন ক্লাসে অভিজ্ঞরাও আছেন, থাকছেন ফয়সাল ফাহিমের মতো উঠতি ফুটবলাররাও। অস্কার ব্রুজোনের স্প্যানিশ সহকারি জানাচ্ছেন, মূলত খেলোয়াড়দের রুটিনের খোঁজ-খবর নিতেই এই ক্লাস।



    "বর্তমান অবস্থাটা খেলোয়াড়দের জন্য কঠিন। তারা কীভাবে মানিয়ে নিচ্ছে সেটা জানা দরকার। ওদের রুটিন নিয়ে কাজ করছি। কিভাবে অনুশীলন করছে, ফিটনেস নিয়ে কী কাজ করছে-সেগুলোর খোঁজ খবর রাখতেই আসলে কথা বলা।"- ঢাকায় হোম কোয়ারেন্টিনে থাকা সানচেজ জানিয়েছেন অনলাইন ক্লাসের কারণ।

    ফাহিম, হামিদ, মোস্তাকদের সঙ্গে 'ক্লাসে' উপস্থিত ছিলেন আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে খেলা বার্কোসও। বসুন্ধরার জার্সিতে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ হয়েছে ৩৫ বছর বয়সীর। অবশ্য এক ম্যাচেই মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে ৪ গোল করে নিজের জাত চিনিয়ে গেছেন। অনলাইন ক্লাসের অভিজ্ঞতা বার্কোস জানিয়েছেন প্যাভিলিয়নকে, "কোচের সঙ্গে এভাবে নিয়মিত কাজ চলছে আমাদের। এই পরিস্থিতির অবসান কখন ঘটবে সে অপেক্ষায় আছি আমরা সবাই।" 

    "অবশ্য এর ভেতর ঘরে বসে নেই। নিয়মিত অনুশীলন করছি। আর অবশ্যই সুরক্ষার জন্য যা যা করা দরকার সবকিছুই করছি।" - ব্রাজিল থেকে নিজের অবস্থার কথা জানিয়েছেন বার্কোস।

    বাংলাদেশ প্রিমিয়ার লিগ বন্ধ হয়ে গেছে ৬ রাউন্ড খেলা শেষেই। এএফসি কাপও জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। বার্কোস-তারিকদের জন্য আপাতত তাই অনলাইন ক্লাসই ভরসা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন