• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    ৯১ জন অসহায় খেলোয়াড়ের পাশে এসে দাঁড়িয়েছেন তামিম

    ৯১ জন অসহায় খেলোয়াড়ের পাশে এসে দাঁড়িয়েছেন তামিম    

    করোনা ভাইরাসে তহবিল গড়তে শুরু থেকেই উদ্যোগী ভূমিকা নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিজেদের বেতনের অর্ধেক দান করেছেন শুরুতেই, তাতে বড় ভুমিকা ছিল তামিম ইকবালের। এর বাইরেও তামিম নিজ উদ্যোগে আরও নানাভাবে সাহায্য করছেন অসহায়দের। এবার সংকটাপন্ন ৯১ ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা দিয়ে নতুন একটা দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

    কদিন আগেই স্প্রিন্টার ও খন্ডকালীন ফুটবলার সামিউল ইসলাম তামিমের কাছ থেকে সাহায্য পাওয়ার কথা জানিয়েছিলেন। বাংলাদেশ জুট মিল কর্পোরেশন থেকে চাকুরি হারানোর পর একরকম চেয়েচিন্তে চলতে হচ্ছিল সামিউলকে। তামিম সেই ঘটনা শুনে এগিয়ে আসেন তার পাশে।

    এখানেই শেষ নয়। ব্যক্তিগত উদ্যোগে পরিচিত কোচ ও অন্যান্য ক্রীড়াবিদদের মাধ্যমে এই সময়ে কষ্টে জীবনযাপন করা অন্যান্য ক্রীড়াবিদদের সাহায্য করেছেন তামিম। জাতীয় সাঁতারু মাহফুজা খানম শীলা, ফুটবলার তৌহিদুল আলম সবুজ, ক্রিকেটার মিজানুর রহমান, কোচ হুমায়ুন কবীর শাহীনস পরিচিতদের মাধ্যমে অসহায় ক্রীড়াবিদদের বিক্যাশে আর্থিক সাহায্য করে যাচ্ছেন তামিম। নিজে অবশ্য এই ব্যাপারটা জানাজানি করতে চাননি। যাঁদের সাহায্য করেছেন তাদেরও অনুরোধ করেছেন যেন প্রকাশ্যে আসা না হয়। তবে শীলা, তৌহিদরা বলছেন, এই মহানুভবতার দৃষ্টান্ত সকলের জানা উচিত ভেবে তারা সেটি জানিয়েছেন সবাইকে।

    ক্রীড়াবিদ ছাড়াও ‘আমিই বাংলাদেশ’ নামে পরিচিত হয়ে যাওয়া স্বেচ্ছাসেবী নাফিসা আনজুমকেও কদিন আগে তহবিলের জন্য সাহায্য করেছেন তামিম।