• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    বিশ্বকাপ ফাইনালের ব্যাট-গ্লাভস নিলামে তুলছেন আকবর আলি

    বিশ্বকাপ ফাইনালের ব্যাট-গ্লাভস নিলামে তুলছেন আকবর আলি    

    অ-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ অধিনায়ক আকবর আলি তার ফাইনালের ম্যাচ জার্সি ও ব্যাটিং গ্লাভস নিলামে তুলছেন। কভিড-১৯ মহামারিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এ নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যবহার করা হবে বলে জানিয়েছেন তিনি। 

    ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় ভারতকে ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো অ-১৯ দলের শিরোপা জিতেছে বাংলাদেশ। ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন অধিনায়ক আকবরই, রানতাড়ায় ১৭০ রানের পরিবর্তিত লক্ষ্যে অপরাজিত ছিলেন তিনি ৭৭ বলে ৪৩ রান করে। 

    আকবর তার ব্যক্তিগত ফেসবুক আইডির এক স্ট্যাটাসে বলেছেন, তার ‘জীবনের এখন পর্যন্ত সেরা অর্জনের’ দুটি স্মারক নিলামে তুলতে চান তিনি, “নিঃসন্দেহে অ-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক (১.ফাইনালের ম্যাচ জার্সি, ২.ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস) নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে। হ্যাশট্যাগ 'স্পোর্টস ফর লাইফ'।”

    তবে কোন প্লাটফর্মে কীভাবে এসব নিলামে তোলা হবে, তা এখনও নিশ্চিত হয়নি বলে প্যাভিলিয়নকে জানিয়েছেন আকবর।


    আরও পড়ুন- আকবর আলি অ্যান্ড দ্য চেম্বার অফ থটস


    করোনাভাইরাস সঙ্কটে ক্ষতিগ্রস্তদের জন্য নিজের স্মারক নিলামে তুলেছেন এর আগে সাকিব আল হাসান, বিশ্বকাপে তার ব্যাট বিক্রি হয়েছিল ২০ লক্ষ টাকায়। এছাড়া নিজের ও বাংলাদেশের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। 

    তামিম ইকবাল ৯১ জন খেলোয়াড়ের পাশে দাঁড়িয়েছেন। এর আগে বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা তাদের বেতনের একটা অংশ দান করেছিলেন। 

    ক্রিকেটের বাইরে স্মারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন সাবেক ফুটবলার আলফাজ আহমেদ। মোনেম মুন্নার জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন তার স্ত্রী।