• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    ১০০তম জন্মদিনে ইংল্যান্ড ক্রিকেট দলের উপহার পেলেন ক্যাপ্টেন মুর

    ১০০তম জন্মদিনে ইংল্যান্ড ক্রিকেট দলের উপহার পেলেন ক্যাপ্টেন মুর    

    এপ্রিল শেষ হওয়ার আগে নিজের বাগানে ১০০ ল্যাপ হেঁটে ১০০০ পাউন্ড দাতব্য সহায়তা তোলার লক্ষ্য ছিল ক্যাপ্টেন মুরের। ৯৯ বছর বয়সী সাবেক এই যোদ্ধা কভিড-১৯ মোকাবেলায় যুক্তরাজ্যের এনএইচএসকে (ন্যাশনাল হেলথ সার্ভিস) সহায়তায় তহবিল গঠনে নেমে পড়েছিলেন, এক ল্যাপে তার হাঁটার কথা ছিল ২৫ মিটার। তবে ১০০তম জন্মদিনে মুরের দাতব্য তহবিলে জমা হয়েছে ১০০০ পাউন্ডের চেয়ে অনেক বেশি- ৩০ মিলিয়ন! 

    সঙ্গে ক্রিকেটভক্ত মুরকে দেওয়া হয়েছে ‘সাম্মানিক’ ইংল্যান্ড ক্যাপ। টেস্ট দলের উদ্দেশে বক্তব্য দেওয়ার আমন্ত্রণও জানানো হয়েছে তাকে। এপ্রিলে সবচেয়ে বেশি বয়সী হিসেবে ‘নাম্বার ওয়ান সিঙ্গেল’-ও এখন তার, মাইকেল বল ও এনএইচএস কোয়ারের সঙ্গে গাওয়া তার ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন’-এর কাভার আছে টপচার্টে।

    ৩০ এপ্রিল জন্মদিনে বিবিসি ব্রেকফাস্টের মাধ্যমে ভার্চুয়ালি তাকে ইংল্যান্ড ক্যাপ তুলে দিয়েছেন সাবেক অধিনায়ক মাইকেল ভন। সে ক্যাপ সরাসরি তার হাতে পৌঁছেও গেছে। ভন তাকে বলেছেন ‘জাতির হৃদস্পন্দন’। 

    ইসিবির এক মুখপাত্র বলেছেন, “ইসিবি ক্যাপ্টেন মুরকে তার শততম জন্মদিনে উষ্ণ অভিনন্দন জানাচ্ছে। ক্যাপ্টেন ইয়র্কশায়ার এবং ইংল্যান্ড দলের অনেক বড় সমর্থক, এবং তিনি এ দলকে ওপরে তুলেছেন বলে আমরা সম্মানিত। ইংল্যান্ড দল তার প্রতি মুগ্ধ, গত কয়েক সপ্তাহে তার মানবিকতা এবং অনন্য দাতব্য তহবিল সংগ্রহে।” 

    “ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট সরাসরি ক্যাপ্টেন মুর এবং তার পরিবারকে নিশ্চিত করেছেন, একটা টেস্ট ম্যাচের আগে তিনি নিজে এসে দলের উদ্দেশে বক্তব্য দিতে পারবেন। এই দলের প্রতি অসাধারণ সম্মানগুলির একটি হবে তাতে, আমরা স্বাভাবিক জীবনে ফিরলে। সেদিনের অপেক্ষায় তর সইছে না আমাদের।”