• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />
    X
    GO11IPL2020

     

    স্থগিত হয়ে গেল মেয়েদের ২০২১ বিশ্বকাপের বাছাইপর্ব

    কভিড-১৯ মহামারির কারণে ২০২১ উইমেনস বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত করেছে আইসিসি। সঙ্গে ২০২২ সালের অ-১৯ বিশ্বকাপের ইউরোপিয়ান বাছাইপর্বের ডিভিশন টু স্থগিত করা হয়েছে। এক বিবৃতিতে মঙ্গলবার এসব তথ্য জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। 

    ৩-১৯ জুলাই শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল আইসিসি উইমেনস বিশ্বকাপ ২০২১-এর বাছাইপর্ব। ১০ দলের মধ্য থেকে ৩ দলের সুযোগ পাওয়ার কথা এ টুর্নামেন্ট থেকে পরের বছরের নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে। স্বাগতিক শ্রীলঙ্কাসহ এ টুর্নামেন্টে খেলার কথা ছিল বাংলাদেশেরও। 

    আর অ-১৯ বিশ্বকাপের ইউরোপিয়ান বাছাইপর্বের ডিভিশন টু হওয়ার কথা ছিল ডেনমার্কে, ২৪ থেকে ৩০ জুলাইয়ের ভেতর। 

    আইসিসির ‘সম্ভাব্য ঘটনা’ নিয়ে ‘দৃঢ়’ পরিকল্পনার প্রক্রিয়ার অংশ হিসেবে সদস্য বোর্ড এবং সংশ্লিষ্ট সরকারের সঙ্গে জনস্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা। 
     


    আইসিসি উইমেনস বিশ্বকাপ ট্রফি/গেটি/আইসিসি


    আইসিসি ইভেন্টের হেড ক্রিস টেটলি বলেছেন, সংশ্লিষ্ট সবার নিরাপত্তার কথা ভেবেছেন তারা আগে, “এই কঠিন সময়ে অবশ্যই আমরা সবার আগে ক্রিকেটার, কোচ, অফিশিয়াল, সমর্থক এবং পুরো ক্রিকেট কমিনিউটির ভাল থাকাকে প্রাধান্য দিচ্ছি। ইভেন্ট স্থগিত করা বা আন্তর্জাতিক ক্রিকেট শুরুর করার ক্ষেত্রে আমরা দৃঢ় তথ্যের ভিত্তিতে দায়িত্বশীল সিদ্ধান্ত নেব।” 

    “ভ্রমণের ক্ষেত্রে চলমান নিষেধাজ্ঞা, বিশ্বজুড়ে গণস্বাস্থ্য নিয়ে ভাবনা, এবং সরকার ও স্বাস্থ্যবিষয়ক পরামর্শের ভিত্তিতে আমরা এ দুটি টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি কভিড-১৯ মহামারির কারণে।” 

    সংশ্লিষ্ট বোর্ডের সঙ্গে কথা বলে এ দুটি ‘গুরুত্বপূর্ণ’ টুর্নামেন্টের জন্য নতুন সূচি খোঁজা হবে বলেও জানিয়েছেন তিনি। 

    এ দুটি ছাড়াও আপাতত আইসিসির পর্যবেক্ষণে আছে আরও দুটি টুর্নামেন্ট-- অ-১৯ বিশ্বকাপের আফ্রিকা পর্বের ডিভিশন টু এবং এশিয়া পর্বের ডিভিশন টু। প্রথমটি হওয়ার কথা তানজানিয়ায়, ৭-১৪ আগস্ট। পরেরটি থাইল্যান্ডে ১-৯ ডিসেম্বরে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন