• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    জুলাইয়ে বাংলাদেশ সিরিজের জন্য 'প্রস্তুত' শ্রীলঙ্কা

    বাংলাদেশ ও ভারত সফরের জন্য নিজেদের প্রস্তুত রাখছে শ্রীলঙ্কা ক্রিকেট। জুলাইয়েই সেখানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর পরিকল্পনা তাদের। ভারত ও বাংলাদেশের দুই সফর এখনও স্থগিত করা হয়নি, দুই বোর্ডের পক্ষ থেকে জবাবের অপেক্ষায় আছে শ্রীলঙ্কার বোর্ড। 

    জুলাইয়ে তিন টেস্টের জন্য শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা আছে বাংলাদেশের, যে তিনটি টেস্ট আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ক্রিকইনফো বলছে, এই সিরিজ এবং এর আগে জুনের শেষদিকে ভারতের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী শ্রীলঙ্কা ক্রিকেট। যদিও কভিড-১৯ মহামারিতে ভ্রমণে নিষেধাজ্ঞাসহ বেশ কিছু বিষয়ে সরকারের হস্তক্ষেপের দিকে তাকিয়ে থাকতে হবে তাদেরও। 

    ক্রিকইনফোর মতে, বিসিবি বা বিসিসিআই-- দুই বোর্ডের কেউই এখনও কোনও নিশ্চয়তা দেয়নি এসএলসিকে। বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরি বলেছেন, “বাংলাদেশে ভ্রমণের কড়াকড়ির দিকে খেয়াল রাখতে হবে আমাদের, সঙ্গে কোয়ারান্টাইনের নিয়মের দিকেও। আমরা এসএলসির সঙ্গে আলোচনা করছি, ফলে সবকিছুই সামনে আসবে। আমাদের ক্রিকেটারদের প্রস্তুতির দিকেও খেয়াল রাখতে হবে, তবে সেটা হয়ে যাবে। ক্রিকেটাররা অনুশীলনে ফিরবে, তবে এই সফরে অন্যান্য বিষয়গুলি ভেবে দেখতে হবে আমাদের।” 

    অন্যদিকে বিসিসিআই কোষাধ্যক্ষ অরুন ধুমাল বলেছেন, ভারত সরকার অনুমতি না দিলে এ সফরের ব্যাপারে তাদের কিছু করার নেই। 

    আপাতত কভিড-১৯ মহামারিতে লকডাউন শিথিল করার দিকে এগুচ্ছে শ্রীলঙ্কা। সপ্তাহ দুয়েক ধরেই সেখানে নতুন আক্রান্তর সংখ্যা স্থিতিশীল আছে বলে জানানো হয়েছে। তবে লকডাউনের পরও ভ্রমণের ক্ষেত্রে নিয়ম, এবং ‘বায়ো-সিকিউর’ পরিবেশে সিরিজ আয়োজনের ক্ষেত্রে চ্যালেঞ্জ আছে শ্রীলঙ্কা ক্রিকেটের। 

    কভিড-১৯ মহামারির কারণে এরই মাঝে বাংলাদেশ সফর বাতিল করেছে অস্ট্রেলিয়া, জুনে দুই টেস্টের জন্য এখানে আসার কথা ছিল তাদের। বাতিল হয়ে গেছে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরও।