• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগে নিষেধাজ্ঞা : সিটির আপিলের শুনানি শুরু হবে ৮ জুন

    আর্থিক নীতি অমান্য করায় গত ফেব্রুয়ারিতে ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলো থেকে ম্যানচেস্টার সিটিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ইউয়েফা। সেই শাস্তির বিরুদ্ধে পরবর্তীতে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করে ম্যানচেস্টার সিটি। আর আগামী ৮ জুন থেকে সেই আপিলের শুনানি শুরু হবে বলে জানিয়েছে ক্রীড়া সংক্রান্ত দ্বন্দ্ব নিষ্পত্তির জন্য স্থাপিত বিশেষ এই আদালত।


    সিটির আপিলের শুনানির জন্য তিনটি কার্যদিবস নির্ধারণ করেছে সিএএস। করোনাভাইরাসের কারণে ভ্রমণ জটিলতা থাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আপিল শুনানির কিছু অংশ করা হবে বলেও জানিয়েছে আদালতটি। শুনানিতে ইউয়েফা এবং ম্যানচেস্টার সিটি কর্তৃপক্ষ আপিলে বিষয়টি নিয়ে লিখিত আকারে নিজেদের বক্তব্য পেশ করবে। আর সেই বক্তব্যের ওপর নির্ভর করেই পরবর্তীতে সিদ্ধান্তে পৌঁছাবে সিএএস।

    ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ইউয়েফার কাছে দেওয়া আর্থিক বিবরণীতে তথ্য গোপন করেছে বলে উঠে এসেছিল ইউয়েফার ক্লাব ফিনান্সিয়াল কন্ট্রোল বডির (সিএফসিবি) তদন্তে। সিটির বিরুদ্ধে স্পন্সরদের কাছ থেকে আয় বাড়িয়ে দেখানোর অভিযোগও এনেছিল ইউয়েফা। আর এই অভিযোগ প্রমাণিত হওয়ায় শেষ পর্যন্ত সিটিকে দুই বছরের জন্য ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলো থেকে নিষিদ্ধ করেছিল ইউয়েফা। তবে সিটি শাস্তির বিষয়টিকে হতাশাজনক হিসেবে উল্লেখ করে দ্রুততার সঙ্গে বিষয়টি নিয়ে সিএএসে আপিল করার সিদ্ধান্ত নেয়।

    এই সম্পর্কিত অন্যান্য খবর

    ম্যান সিটির নিষেধাজ্ঞা : যে প্রশ্নের জবাব খুঁজছেন আপনি