• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ভারতীয় সাংবাদিকদের তাচ্ছিল্য, আলিয়া ভাট দর্শন আর জামালের আক্ষেপ

    ভারতের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচের পর নির্ঘুম রাত কাটিয়েছিলেন পারেননি জামাল ভূঁইয়া। অ্যাওয়ে ম্যাচের হিসেবে ১-১ গোলের ড্র-টা ফল হিসেবে বাংলাদেশের জন্য মন্দ ছিল না। তবে জামালের জন্য  ম্যাচের মাহাত্ম্য ছিল বাকিদের চেয়ে একটু বেশি। আগেরদিনই সংবাদ সম্মেলন ভারতীয়দের হৃদয় ভাঙার হুঁশিয়ারি দিয়ে এসেছিলেন জামাল! ভারতের বিপক্ষে ম্যাচটা তাই শুরু থেকেই তার জন্য ছিল অন্যরকম। 

    বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসে ভারতের বিপক্ষে গত অক্টোবরের ম্যাচের পেছনের গল্পগুলো শুনিয়েছেন জামাল। কেন ওই ম্যাচে বেশি তেঁতে ছিলেন, দিয়েছেন সেই ব্যাখ্যাও, "সংবাদ সম্মেলনে ওখানকার সাংবাদিকরা আমাকে জিজ্ঞেস করেছিল যে আমরা কয় গোলে হেরে দেশে ফিরব? ৩-০ না ৪-০ তে? এরপর আমি বলেছিলাম যে কাল ভারতীয়দের হৃদয় ভাঙব আমরা। ওরা আমার কথা শুনে হাসাহাসি করেছিল।"
     


    জামাল অবশ্য কথা রেখেছিলেন। বাংলাদেশ সব আয়োজন মাটি করে দাপট দেখিয়েছিল কলকাতার মাঠে। সাদ উদ্দিনের প্রথমার্ধের গোলে এগিয়েও গিয়েছিল বাংলাদেশ। গোলের উৎস ছিলেন জামাল নিজেই। তবে ৮৮ মিনিটে আদিল খানের গোলে ভারত সমতায় ফিরলে জয় হাতছাড়া হয় জামালদের।

    ভারতকে 'উচিত জবাব' দিতে পারলেও জামাল বলছেন শেষে গোল হজম করে উলটো তার হৃদয়ই ভেঙেছিল, "পুরো মাঠ দর্শকে ঠাসা ছিল। আমি পুরোটা সময় গলা ফাটাচ্ছিলাম। কিন্তু সতীর্থরা কিছুই শুনতে পাচ্ছিল না। ৮৫ মিনিটের দিকে আমি ভাবলাম, আর অল্প সময় বাকি আছে, এভাবেই কেটে গেলে হয়! এরপর যখন ভারত গোল করল, আমার এতো রাগ হচ্ছিল...এতো হতাশ হয়েছিলাম....আমার মনে আছে জীবন ভাইয়ের একটি শট ওরা ঠেকিয়ে দিয়েছিল গোল থেকে। আমাদের আসলে ভালো সুযোগ ছিল। ওই ম্যাচের পর রাতে আমার ঘুম হয়নি।"

    জামালের রাতের ঘুম হারাম হলেও ভারত থেকে অবশ্য বাংলাদেশ প্রশংসা কুড়িয়েই ফিরেছিল। ওই ম্যাচের কথা বলতে গিয়ে অবশ্য মজার এক গল্পও শুনিয়েছেন জামাল। কলকাতায় যে হোটেলে বাংলাদেশ অবস্থান করছিল, সেখানে ছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাটও। অবশ্য তাকে দেখেও চিনতে পারেননি জামাল, "ম্যাচের আগের দিন আমি লবিতে বসেছিলাম। তখন আমাকে একজন এসে বললো অন্য আরেকজনের সঙ্গে দেখা করতে। আমি তাকিয়ে দেখলাম সুন্দর এক মেয়ে, তার সঙ্গে দেহরক্ষীরাও আছে। আমি তখনও জানতাম না উনি কে। পরে শুনলাম উনার নাম আলিয়া ভাট, বলিউডের বড় অভিনেত্রী। আগে জানলে একটা ছবি তুলে রাখতাম!"