• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৬৩ বছর বয়সে চলে গেলেন সাবেক ফুটবলার হেলাল

    দুইদিন আগে হাসপাতালে সঙ্কটাপন্ন অবস্থায় ভর্তি হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন জাতীয় দলের সাবেক ফুটবলার গোলাম রাব্বানি হেলাল। সেই লড়াইয়ে আর জেতা হলো না, মস্তিস্কে রক্তক্ষরণে ৬৩ বছর বয়সে ৩০ মে সকালে মৃত্যুর কাছে হার মেনে চলে গেলেন আবাহনীর সাবেক এই খেলোয়াড়।

    ১৯৭৫ এ ১৬ বছর বয়সে আবাহনীতে যোগ দিয়েছিলেন হেলাল। ক্লাব প্রতিষ্ঠাতা শেখ কামালের সঙ্গেও সুসম্পর্ক ছিল তার। ক্যারিয়ারের প্রায় পুরোটা সময়ই হেলাল কাটিয়ে দিয়েছিলেন আবাহনীতে। ১৯৮১ সালে মাঝে  অল্প কিছুদিনের জন্য অবশ্য যোগ দিয়েছিলেন বিজেএমসিতেও। এরপর আবাহনীর কর্মকর্তা হিসেবে ক্লাবের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তার। এর আগে প্রায় ৬ বছর হেলাল খেলেছেন জাতীয় দলের জার্সিতেও।

    ১৯৮২ তে বঙ্গবন্ধু স্টেডিয়ামে একটি ম্যাচ ঘিরে ঝামেলা সৃষ্টি হলে ৪ জন ফুটবলারকে জেলেও যেতে হয়েছিল। কাজী সালাহউদ্দদিন, আশরাফউদ্দিন চুন্নু কাজী আনোয়ারদের সঙ্গে আরেকজন ফুটবলার ছিলেন হেলাল। দেশের ফুটবলে ওই স্মৃতিটা নেতিবাচক কারণেই 'বিখ্যাত' হয়ে রয়েছে।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন