• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    নিশ্চিত হলো ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের সূচি

    নিশ্চিত হলো ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের সূচি    

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ টেস্ট সিরিজের সূচি নিশ্চিত করেছে ইংল্যান্ড। যুক্তরাজ্য সরকারের অনুমতি-সাপেক্ষে ৮ জুলাই থেকে ২৮ জুলাইয়ের মাঝে দর্শকশূন্য মাঠে এই তিনটি ম্যাচ হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবি। 

    সাউথাম্পটনের এজিয়েস বোউলে প্রথম টেস্টের পর ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে হবে শেষ দুটি টেস্ট। এজবাস্টনকে রাখা হয়েছে বিকল্প ও অনুশীলন ভেন্যু হিসেবে। 

    ‘বায়ো-সিকিউরিটি’, ‘মেডিকেল স্ক্রিনিং ও টেস্ট’, ‘সামাজিক দূরত্ব বজায় রাখা’ এবং ‘ক্রিকেট অপারেশনস’-এর ভিত্তিতে দুটি ভেন্যু নির্বাচন করা হয়েছে। তিন টেস্টের প্রতিটির মাঝে বিরতি আছে ৩ দিন করে। ৮ জুন ইংল্যান্ড পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ দল, এরপর ওল্ড ট্রাফোর্ডে থাকবে কোয়ারেন্টাইনে, অনুশীলন করবে সেখানেই। তিন সপ্তাহের জন্য ক্যারিবিয়ানদের ‘বেসক্যাম্প’ হবে ওল্ড ট্রাফোর্ডই।


    ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তিন টেস্টের সূচি 
    প্রথম টেস্ট ৮-১২ জুলাই, এজিয়েস বোউল
    দ্বিতীয় টেস্ট ১৬-২০ জুলাই, ওল্ড ট্রাফোর্ড
    তৃতীয় টেস্ট ২৪-২৮ জুলাই, ওল্ড ট্রাফোর্ড 


    ইসিবির ডিরেক্টর অফ ইভেন্টস স্টিভ এলওর্দি বলেছেন, তাদের মূল লক্ষ্য সবার নিরাপত্তা নিশ্চিত হয় এমন একটি পরিবেশ তৈরি করা, “সরকার এবং আমাদের মেডিকেল দলের সঙ্গে প্রতিনিয়ত আলোচনার মাঝে আছি আমরা। তারা দারুণ সহায়তা করছে। এগুলো আমাদের প্রস্তাবিত সূচি এবং সরকারের অনুমতির ওপর নির্ভরশীল।”   

    সফরে আসার জন্য ওয়েস্ট ইন্ডিজকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি, “তাদের সহায়তা এবং নিবেদনের জন্য আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে ধন্যবাদ দিতে চাই। আসছে সপ্তাহগুলিতে ক্রিকেটের ফিরে আসার দিকে তাকিয়ে আছি আমরা।” 

    কভিড-১৯ মহামারিতে মার্চ মাসে শ্রীলঙ্কা সফরে দুই টেস্টের সিরিজ স্থগিত রেখে দেশে ফিরে গিয়েছিল ইংল্যান্ড। ১৩ মার্চ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ওয়ানডে হয়ে আছে এ বছর এখন পর্যন্ত শেষ আন্তর্জাতিক ম্যাচ। এ মহামারির কারণে এখন পর্যন্ত বাতিল হয়েছে প্রায় ৭৬টি আন্তর্জাতিক ম্যাচ। 

    বছরের শেষদিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়েও আছে সংশয়। অবশ্য আগস্টেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।