• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    চুক্তি নবায়ন হচ্ছে না, বসুন্ধরা কিংস ছাড়ছেন কলিনদ্রেস

    রাশিয়া বিশ্বকাপ খেলেই বসুন্ধরা কিংসে যোগ দিয়েছিলেন দানিয়েল কলিনদ্রেস। কোস্টারিকান ফরোয়ার্ডের হাতে ছিল অধিনায়কের আর্মব্যান্ডও। দুই পক্ষের জুটিটা জমেছিলও ভালো। কিন্তু করোনাভাইরাস সেই চুক্তিতেও বাগড়া বাঁধাল। ক্লাব অধিনায়ক কলিনদ্রেসকে তাই বিদায় করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বসুন্ধরা কিংস।

    কলিনদ্রেসের সঙ্গে বসুন্ধরার চুক্তির মেয়াদ গত মে মাসে ফুরিয়ে গিয়েছিল। নতুন চুক্তির ব্যাপারেই এতোদিন কথা চলছিল। তবে আলোর মুখ দেখেনি সেটা। কলিনদ্রেস এই মুহুর্তেই চেয়েছিলেন নতুন চুক্তি, আর বসুন্ধরা চেয়েছিল অপেক্ষা করতে। এএফসি কাপ আবারও ফিরলে কলিনদ্রেসের সঙ্গে চুক্তির প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ চ্যাম্পিয়নরা।


    বাংলাদেশ প্রিমিয়ার লিগ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে মে মাসে। এরপর আবার কবে ঘরোয়া ফুটবল মাঠে গড়াবে তা নিয়ে আছে সংশয়। করোনাভাইরাস পরিস্থিতিতে অর্থনৈতিক ভারসাম্য ধরে রাখতে এই মুহুর্তে চুক্তির পথে এগোয়নি বসুন্ধরা কিংস, "আমরা কলিনদ্রেসের সঙ্গে চুক্তি করতে চেয়েছিলাম। সেটা তিন মাস পর হতে পারতো। উল্টো দিকে কলিনদ্রেস এখনই চুক্তি করতে আগ্রহী ছিল। কিন্তু তাকে রাখতে হলে কয়েক মাসে আমাদের এক লাখ ডলার দিতে হতো। এই করোনা পরিস্থিতিতে আমাদের পক্ষে তা সম্ভব নয়। তাই কলিনদ্রেসকে বিদায় নিতে হচ্ছে"- কলিনদ্রেসের বিদায়ের খবর নিশ্চিত করেছেন ক্লাব প্রেসিডেন্ট ইমরুল হাসান।

    ২০১৮ সালে বসুন্ধরা কিংসে যোগ দিয়েছিলেন কলিনদ্রেস। প্রথম মৌসুমে বসুন্ধরার হয়ে জিতেছিলেন লিগ। ১১ গোল করে নির্বাচিত হয়েছিলেন লিগের সেরা খেলোয়াড়ও। এই মৌসুমের শুরুতে ফেডারেশন কাপের শিরোপা জেতার পাশাপাশি এই টুর্নামেন্টেরও সেরা খেলোয়াড় ছিলেন কলিনদ্রেস। এএফসি কাপে খেলা একমাত্র ম্যাচেও তার সঙ্গে  আর্জেন্টাইন স্ট্রাইকার হের্নান বার্কোসের সমন্বয় ছিল দারুণ। আপাতত বার্কোস বসুন্ধরা কিংসে থাকলেও, এই জুটিকে আর দেখা যাচ্ছে না একসঙ্গে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন