• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সন-লরিসের হাতাহাতির ঘটনা মরিনহোর কাছে 'বিউটিফুল'

    সন-লরিসের হাতাহাতির ঘটনা মরিনহোর কাছে 'বিউটিফুল'    

    এভারটনের বিপক্ষে ম্যাচে বিরতির সময় নিজেদের ভেতর লেগে গিয়েছিল হুগো লরিস আর হিউং মিন সনের। টটেনহাম অধিনায়ক হুগো লরিস দৌড়ে এসে হিউং মিন সনের কাঁধে ধাক্কা দিয়েছিলেন। এরপর মাঠেই কথা কাটাকাটি হয়েছে দুইজনের। হাতাহাতির দিকেই যাচ্ছিল, তবে সতীর্থরা এসে দুইজনকে আলাদা করে দিয়ে মাঠ ছেড়েছেন তখন। ম্যাচের পর ওই ঘটনাকে হোসে মরিনহো বলেছেন, ‘বিউটিফুল’।

    নিজেদের মাঠে এভারটনের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে ছিল টটেনহাম। পরে ম্যাচ শেষ হয়েছে ওই স্কোরলাইনেই। ম্যাচের পর লরিস আর সন অবশ্য গলা মিলিয়েছেন, মাঠের ঝামেলা মাঠেই ফেলে আসার ইঙ্গিত দিয়েছেন। আর মরিনহো পেয়েছেন প্রিমিয়ার লিগে নিজের ২০০তম জয়। তবে মাইলফলক ছোঁয়ার রাতের পুরোটাই মরিনহোকে কাটাতে হয়েছে লরিস-সনের হাতাহাতির ঘটনা ব্যাখ্যা করে।


    “এটা সম্ভবত আমাদের নিজেদের ভেতর চলা কথা বার্তার ফল। কাউকে যদি দায়ী করতে হয় তাহলে সেটা আমি। আমি ওদের নিয়ে সমালোচনা করেছি, কিন্তু ওরা ততোখানি আত্মসমালোচনা করেনি। আমি ওদের কাছ থেকে আরও বেশি দাবি করেছি।”

    “সনি (সন)  ছেলে হিসেবে দারুণ। সবাই সনকে পছন্দ করে। কিন্তু অধিনায়ক ওকে বলেছে ওর দলকে আরও দিতে হবে, আরও খাটতে হবে।”

    “এরকম একটা কিছুর দরকার ছিল দলকে উজ্জীবিত করে তুলতে। মাঠে আপনাকে  এমন চরিত্র দেখাতে হবে। যখন ওদের রিএকশন দেখেছি, এরপর আর সন্দেহ ছিল না।”

    ম্যাচ শেষে লরিসও দাবি করেছেন মাঠের ঝামেলা নিতান্তই ফুটবল কেন্দ্রিক, “এটা আমাদের ড্রেসিংরুমের ব্যাপার। বাইরে আপনি যা খুশি তাই বলতে পারেন। আমার আর সনির ভেতর যা হয়েছে সেটা ফুটব্লেরই অংশ।”

    “ম্যাচের পর নিশ্চয়ই দেখেছেন আমরা খুশিই ছিলাম”

    মাইকেল কিনের প্রথমার্ধের আত্মঘাতী গোল জয় এনে দিয়েছে টটেনহামকে। ৩৩ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৮ এ উঠেছে মরিনহোর দল।