• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    বিকেএসপি বা কক্সবাজারে প্রিমিয়ার লিগের কথা ভাবছে সিসিডিএম

    বিকেএসপি বা কক্সবাজারে প্রিমিয়ার লিগের কথা ভাবছে সিসিডিএম    

    করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে আপাতত ক্রিকেটে মাঠে ফেরার কোনো দিনক্ষণ নেই। ক্রিকেটারদের অনেকেই অবশ্য ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন। আজ ঢাকা ক্লাব ক্রিকেটের নিয়ন্ত্রক সিসিডিএমের চেয়ারম্যান ইনাম আহমেদ বলেছেন, ক্রিকেট ফেরানোর প্রথম ধাপ হবে ঢাকা প্রিমিয়ার লিগ। সেই ক্ষেত্রে ক্রিকেটারদের প্রস্তুত রাখার জন্য ক্লাবগুলোকে ফিটনেসে জোর দেওয়ার তাগিদ দিয়েছে সিসিডিএম মিরপুরে না হলেও কক্সআজার আর বিকেএসপিকে বিকল্প ভেন্যু হিসেবে রাখার চিন্তাভাবনাও আছে।

    করোনা ভাইরাসের জন্য ক্রিকেট বন্ধ হয়ে যাওয়ার পর বাংলাদেশে সব রকম ক্রিকেট বন্ধ। আগামী সেপ্টেম্বরের আগে আন্তর্জাতিক ক্রিকেট শুরুর কোনো সম্ভাবনা নেই। তবে ঘরোয়া ক্রিকেট যাতে ফেরানো যায়, সেটা নিয়ে ধীরে ধীরে প্রস্তুতি শুরু করেছে বিসিবি। সিসিডিএম সভাপতি জানিয়েছেন, সবার আগে ঢাকা লিগ ফেরানো নিয়েই বিসিবির ভাবনা রয়েছে। সেটা মাথায় রেখেই পেশাদার ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সঙ্গে বৈঠক হয়েছিল তার। বিষয়টা সবার আওতার বাইরে থাকায় আপাতত ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখার জন্য ক্লাবগুলোকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। সিসিডিএমের ভাবনা, ১৫ দিনের নোটিশেই যেন প্রিমিয়ার লিগ শুরু করা যায়। আর মিরপুরে সম্ভব না হলে ক্রিকেটারদের পুরোপুরি আবাসিক রেখে বিকেএসপি বা কক্সবাজারের কথাও মাথায় রয়েছে তাদের।  

    আরেকটি বিষয় নিয়েও অবশ্য তাগিদ দিয়েছে সিসিডিএম। গত মার্চে ঢাকা প্রিমিয়ার লিগ চলার সময়েই করোনা ভাইরাসের জন্য বন্ধ হয়ে যায় ক্রিকেট। এবার কথা ছিল, খেলোয়াড়দের চুক্তিভুক্ত করার পরেই ৫০ শতাংশ বেতন দিয়ে দেবে ক্লাবগুলো। গুটিকয়েক খেলোয়াড় সেটা পেলেও অনেক ক্লাবই তা দেয়নি। বিশেষ করে ব্রাদার্স ও পারটেক্সের কেউ না পাওয়ায় তারা সিসিডিএমের কাছে এ নিয়ে কথা বলেছে। ক্লাবগুলোকে তাই অর্থ পরিশোধ করার জন্য তাগিদ দেওয়া হয়েছে সিসিডিএমের পক্ষ থেকে।