• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগ দ্বিতীয় পর্ব : সিটির মাঠে খেলবে রিয়াল, ন্যু ক্যাম্পে বার্সা

    চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় পর্বের বাকি ৪ ম্যাচই অনুষ্ঠিত হবে হোম টিমের মাঠে। এর আগে জুনে চ্যাম্পিয়নস লিগের নতুন ফরম্যাট ঘোষণা করলেও দ্বিতীয় রাউন্ডের বাকি ম্যাচগুলোর ভেন্যুর ব্যাপারটি নিশ্চিত করেনি ইউয়েফা। বৃহস্পতিবার ইউয়েফার বিবৃতিতে জানানো হয়েছে আগস্টের ৭ ও ৮ তারিখ চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় পর্বের শেষ ৪টি টাইয়ের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত যার যার ঘরের মাঠেই ।  চ্যাম্পিয়নস লিগের মতো একই পদ্ধতি অনুসরণ করা হবে ইউরোপা লিগেও।

    সে অনুযায়ী, রিয়াল মাদ্রিদ খেলতে আসবে ম্যানচেস্টার সিটির মাঠে। প্রথম লেগে বার্নাব্যুতে ২-১ গোলে হেরেছিল রিয়াল। নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করার পর কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচ বার্সেলোনা খেলবে ন্যু ক্যাম্পেই। ফিরতি লেগ ঘরের মাঠে খেলবে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখও। লিঁওর মাঠে ১-০ তে হেরে আসা জুভেন্টাস খেলবে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে, আর ৩-০ তে চেলসির বিপক্ষে জয় পাওয়া বায়ার্ন খেলবে অ্যালিয়াঞ্জ অ্যারিনায়। মার্চের ১১ তারিখ চ্যাম্পিয়নস লিগ স্থগিত হওয়ার পর দ্বিতীয় পর্বের এই ৪টি টাইয়ের দ্বিতীয় লেগ বাকি ছিল। আর এর আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল পিএসজি, লাইপজিগ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও আটালান্টা। আগের ঘোষণা অনুযায়ী চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার আর সেমিফাইনাল নির্ধারণ হবে এক লেগের ম্যাচে। আগস্টের মিনি টুর্নামেন্টের জন্য ভেন্যু হিসেবে বাছাই করা হয়েছে পর্তুগালের দুইটি স্টেডিয়াম।


    আরও পড়ুন: মিনি টুর্নামেন্টে যেভাবে হবে এবারের চ্যাম্পিয়নস লিগ


    কোয়ার্টার ফাইনালের ৮ দল নিশ্চিত না হলেও চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হবে ১০ জুলাই, নিয়নে। বাংলাদেশ সময় বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে ড্র।

    ফিক্সচার
    ৭-৮ আগস্ট : দ্বিতীয় পর্ব
    ১২-১৫ আগস্ট : কোয়ার্টার ফাইনাল (লিসবন)
    ১৮-১৯ আগস্ট : সেমিফাইনাল (লিসবন)
    ২৩ আগস্ট : ফাইনাল (এস্তাদিও দো স্পোর্ত লিসবোয়া বেনফিকা)

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন