• ক্রিকেটে ফেরা
  • " />

     

    সুযোগ পেয়ে ফিটনেসের দিকে নজর দিতে চান মিরাজ

    সুযোগ পেয়ে ফিটনেসের দিকে নজর দিতে চান মিরাজ    

    বিসিবির অধীনে অনুশীলনে যোগ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। শনিবার যথাক্রমে খুলনা ও রাজশাহীতে ফিটনেস নিয়ে কাজ করেছেন তারা মাঠে এসে। আর সবার মতো মাঠে এসে তাদেরও অনুভূতি- স্বস্তি!

    করোনাভাইরাস মহামারির মাঝে ক্রিকেটারদের ফেরাতে ব্যক্তিগত অনুশীলনের সুযোগ করে দিয়েছে বিসিবি। শুরুতে ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেট অনুশীলনের ভেন্যু হিসেবে থাকলেও এবার শান্ত যোগ দিলেন রাজশাহীতে। মিরপুরে এদিনও এসেছিলেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও ইমরুল কায়েস। 

    ক্রিকেট ফেরার দিনক্ষণ অনির্দিষ্ট হলেও আপাতত মাঠে ফিরে খুশী ক্রিকেটাররা, মিরাজও ব্যতিক্রম নন, “আলহামদুলিল্লাহ, অনেকদিন পর এমন সুযোগ পেয়েছি অনুশীলনের, মাঠে। আশা করছি এই পরিস্থিতি দ্রুতই কেটে যাবে।” 

    ২০১৬ সালে স্মরণীয় অভিষেক করা মিরাজের জন্য অবশ্য অন্যরকম সময় যাচ্ছে। ২০১৯ সালে ৪ টেস্টে ৭৯.৮৩ গড়ে নিয়েছেন মাত্র ৪ উইকেট। বাংলাদেশের শেষ টেস্ট দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষেও তার বদলে খেলানো হয়েছিল নাঈম হাসানকে।  

    আপাতত এই সুযোগে ফিটনেসটা নিয়ে আরেকটু কাজ করতে চান এই অফস্পিনার, “শেষ ৩ মাস ঘরবন্দী হয়ে ছিলাম, তেমন কিছু করার সুযোগ পাইনি। আপাতত চেষ্টা করছি ফিটনেস ধরে রাখার জন্য। এখন একটা ভাল সুযোগ এসেছে। ফিটনেস ধরে রাখতে, রানিং, জিম-- যতোখানি সম্ভব করার চেষ্টা করছি। আশা করি খুব তাড়াতাড়ি মাঠে ফিরব, এবং দ্রুত খেলাধুলা শুরু হয়ে যাবে।”

    শান্তর পরিস্থিতিটা অবশ্য মিরাজের চেয়ে একটু আলাদা। ২০১৭ সালে অভিষেক হলেও ২০২০ সালে এসে খেলেছেন মাত্র ৪র্থ টেস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টে একমাত্র ইনিংসে ফিফটি করেছিলেন, এর আগে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে দুই ইনিংসে করেছিলেন ৪৪ ও ৩৮ রান। জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন দুটি ওয়ানডেও। 

    তবে কভিড-১৯ এ অনেকের মতো ঘরবন্দী হয়ে থাকতে হয়েছিল তাকেও, “এর আগে কখনোই এমন হয়নি যে ৩-৪ মাস শুধু ঘরে বসে থেকেছি। অবশ্যই অনেক ভাল লাগছে, মাঠে এসে অনুশীলন করতে পারলাম। আনন্দিত আমি, উপভোগ করেছি অনুশীলন।”