• ক্রিকেটে ফেরা
  • " />

     

    ৩ দলের বিসিবি প্রেসিডেন্টস কাপ : ফিক্সচার, স্কোয়াড, কোথায় দেখা যাবে

    ৩ দলের বিসিবি প্রেসিডেন্টস কাপ : ফিক্সচার, স্কোয়াড, কোথায় দেখা যাবে    

    ৩ দলের ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এ টুর্নামেন্ট নিয়ে যা যা জানতে চান আপনি…

    দল

    তিনটি দলকে নেতৃত্ব দেবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্ত। শুরুতে একটি দলের অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিমকে রাখা হলেও নেতৃত্ব দিতে চাননি তিনি। সে দায়িত্বই পেয়েছেন শান্ত।

    জাতীয় দল, এইচপি ও অ-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্যদের নিয়ে গড়া হয়েছে তিনটি দল। 
     


    সাকিব খেলবেন? 

    না। আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই শেষ হবে এ টুর্নামেন্ট। তবে এরপর যে কর্পোরেট লিগের কথা বলছে বিসিবি, সাকিব সেটিতে খেলবেন কিনা, তা নিশ্চিত করা হয়নি। সম্প্রতি মাসখানেকের অনুশীলন শেষে আবারও যুক্তরাষ্ট্রে নিজের পরিবারের কাছে ফিরে গেছেন তিনি। 

    মাশরাফি কেন নেই? 

    ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেও এখনও এ ফরম্যাট থেকে অবসর নেননি মাশরাফি (টেস্ট থেকেও নেননি অবশ্য)। তবে এ টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি। মূলত প্রস্তুতির ঘাটতির কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি, জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট। 

    সূচি

    ১১ অক্টোবর থেকে শুরু হবে ডাবল রাউন্ড-রবিন লিগের এ টুর্নামেন্ট। এরপর ফাইনাল হবে ২৩ অক্টোবর। সবকটি ম্যাচই হবে মিরপুরে, সবকটিই হবে দিবা-রাত্রির। ফাইনালসহ প্রতিটি ম্যাচের জন্যই আছে রিজার্ভ ডে। 
     


     

    মাঠে দর্শক ঢুকতে পারবেন? 

    বিসিবি জানিয়েছে, এ টুর্নামেন্টও হবে ‘বায়ো-সিকিউর’ বলয়ের মাঝে। এখন পর্যন্ত বায়ো-সিকিউর বলয়ে যেসব ক্রিকেট টুর্নামেন্ট হয়েছে বা হচ্ছে, সেগুলো হচ্ছে দর্শকশূন্য মাঠেই। 

    তাহলে খেলা কোথায় দেখা যাবে? 

    বিসিবি প্রেসিডেন্ট বলেছেন, ফাইনাল ম্যাচটি দেখানো হতে পারে টেলিভিশনে, “ফাইনালটা টিভিতে দেখানোর চিন্তা ভাবনা করছি। যাতে লাইভ টেলিকাস্ট হয়। এর আগের প্রত্যেকটা ম্যাচই লাইভ স্ট্রিমিং তো হবেই। এবং রেডিও সহ অন্যান্য মাধ্যমেও এটা আমরা করতে যাচ্ছি।”

    ঘরোয়া ক্রিকেট বিসিবির ইউটিউব চ্যানেলে স্ট্রিমিং করা হয় এখানে। 

    আপডেট- সবকটি ম্যাচ বিসিবির অফিসিয়াল ফেইসবুক পেইজ থেকে সরাসরি স্ট্রিমিং করা হবে। সঙ্গে রেডিওতেও থাকবে ধারাবিবরণী।
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন