• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />

     

    শ্রীলঙ্কা সফর স্থগিতের পর যুক্তরাষ্ট্র ফিরে যাচ্ছেন সাকিব

    শ্রীলঙ্কা সফর স্থগিতের পর যুক্তরাষ্ট্র ফিরে যাচ্ছেন সাকিব    


    যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যাচ্ছেন সাকিব আল হাসান। এ মাসেই আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা শেষ হবে তার, তবে জাতীয় দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ার পর আপাতত তার ক্রিকেটে ফেরাও পিছিয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে দেশ ছাড়বেন তিনি, এমন জানিয়েছে দৈনিক প্রথম আলো। 

    সেপ্টেম্বরের ২ তারিখে অনুশীলনের উদ্দেশ্যে বাংলাদেশে ফিরেছিলেন সাকিব। এরপর তার দুই কোচ নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের অধীনে বিকেএসপিতে অনুশীলন করছিলেন, শ্রীলঙ্কা সফরেই ফিরবেন তিনি, এমনটি প্রায় নিশ্চিতও হয়ে গিয়েছিল। 

    কোয়ারেন্টাইন সংক্রান্ত ঝামেলায় শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে বনিবনা হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের, তিন টেস্টের সিরিজও স্থগিত করা হয়েছে। এ সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব ফিরবেন, এমন ইঙ্গিত পাওয়া গিয়েছিল বিসিবির পক্ষ থেকে। 

    নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলের সঙ্গে অনুশীলনে বাধা ছিল সাকিবের। শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও জাতীয় দলের ক্রিকেটারদের বায়ো-সিকিউর বলয়ে রেখে অনুশীলন চালিয়ে যাচ্ছে বিসিবি, কিন্তু সেটির সময়সীমাও দিন দিন বদলাচ্ছে। 

    জাতীয় দলের বাইরে সাকিবের রাডারে আপাতত ছিল লঙ্কা প্রিমিয়ার লিগ, যেটির নিলামে ছিলেন তিনি। তবে একে সে লিগ স্থগিত হয়ে গেছে আবারও, অন্যদিকে দেশেই ঘরোয়া ক্রিকেট চালু হয়ে যাবে বলে বাংলাদেশের ক্রিকেটারদের সেখানে খেলার ‘সম্ভাবনা নেই’ বলে জানিয়েছিলেন বিসিবি প্রেসিডেন্ট। 

    তবে আপাতত নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত ঘরোয়া ক্রিকেট বা বিসিবি আয়োজিত কোনও ম্যাচেও খেলতে পারবেন না সাকিব।