• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    অক্টোবরে হচ্ছে না বাংলাদেশ দলের শ্রীলংকা সফর

    সবকিছু ঠিক থাকলে ২৪ ্সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলংকায় রওনা দেওয়ার কথা ছিল। ২৪ অক্টোবর শ্রীলংকায় শুরু হওয়ার কথা ছিল তিন টেস্টের সিরিজ। তবে শ্রীলংকা বোর্ডের দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টিনের শর্তের ব্যাপারে দ্বিমতের কারণে হচ্ছে না এই সফর। মিরপুরে আজ সেটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। বিসিবি শ্রীলংকা বোর্ডকে অনুরোধ করেছে সুবিধাজনক সময়ে আবার সফরটি আয়োজন করার। 

    এই সফরটি হওয়ার কথা ছিল গত জুন-জুলাইতে। করোনা ভাইরাসের জন্য সেটি পিছিয়ে যায় শুরুতেই। এরপর অক্টোবর থেকে সফর শুরুর নতুন তারিখ ঠিক হয়। সে উদ্দেশে প্রস্তুতিও নেওয়া শুরু করে বিসিবি। ক্রিকেটারদের বায়ো-বাবলের ভেতর রেখে অনুশীলন শুরুরও পরিকল্পনা হয়। ২৭ জন ক্রিকেটারকে রেখে ক্যাম্পের জন্য প্রাথমিক একটা দলও গঠন করা হয়। কিন্তু এর মধ্যেই বাংলাদেহ থেকে যাওয়ার পর ১৪ দিনের কোয়ারেন্টিন মানার কঠিন শর্ত দেয় লংকান বোর্ড। সেসব শর্ত মেনে খেলা সম্ভব না, সেই আভাস আগেই দিয়েছিলেন বিসিবি সভাপতি। লংকান সরকা থেকে সমঝোতার উদ্যোগ নেওয়ার পরও সফরটা পিছিয়ে গেল। 

    মাঠে ফেরার জন্য আপাতত অপেক্ষাটা বাড়ছে মুশফিক-তামিমদের। তবে ঘরোয়া লিগ শুরুর প্ল্যান বি আছে বলে আগে জানিয়েছিল বিসিবি,।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন