• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    কোভিড-১৯ পজিটিভ আবু জায়েদ রাহি


    কোভিড-১৯ পজিটিভ হয়েছেন আবু জায়েদ রাহি। শ্রীলঙ্কা সফরের আগে ক্যাম্পে ডাকা ২৭ জন ক্রিকেটারদের মাঝে একমাত্র পজিটিভ হয়েছেন এই পেসারই, বুধবার এক বিবৃতিতে জানিয়েছে বিসিবি। 

    ২২ সেপ্টেম্বর সব ক্রিকেটারের পুনরায় পরীক্ষা করানো হয়েছিল। এদের মাঝে রাহি ছাড়া বাকি সবারই টেস্টে নেগেটিভ এসেছে। এর আগে গত ১৮ সেপ্টেম্বর সবার পরীক্ষাশেষে দুজনের ‘বর্ডারলাইন নেগেটিভ’ (পরীক্ষা করে ফল নিশ্চিত হওয়া যায়নি) এসেছিল, তবে ‘একজনের শরীরে ক্ল্যাসিকাল কোভিড-১৯ উপসর্গ ছিল’। ফলে মোট ১০ জন ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছিল, যারা অনুশীলনে যোগ দেননি। মূলত তারা এই ক্যাম্পের জন্য ঢাকার বাইরে থেকে এসেছিলেন। 

    বিসিবির অধীনে ব্যক্তিগত অনুশীলনে রাহি প্রথমে যোগ দিয়েছিলেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এরপর ক্যাম্পের জন্য ঢাকায় এসেছিলেন তিনি। 

    বিসিবির প্রধান চিকিৎসক (স্পোর্টস ফিজিশিয়ান) ডাঃ দেবাশীষ চৌধুরি বলেছেন, “পেস বোলার আবু জায়েদ রাহি কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। গাইডলাইন অনুযায়ী আইসোলেশনে থেকে তার চিকিৎসা হবে এবং পরবর্তীতে টেস্ট করানো হবে।” 

    স্কিল ক্যাম্পে ডাক পাওয়া ২৭ জন ক্রিকেটারদের মাঝে সাইফ হাসানের পর দ্বিতীয়জন হিসেবে এ ভাইরাসে আক্রান্ত হলেন রাহি। গত ৭ সেপ্টেম্বরের টেস্টে সাইফ পজিটিভ এসেছিলেন, মঙ্গলবার যিনি অবশেষে নেগেটিভ হয়েছেন মাঝে আরেকদফা পজিটিভ হওয়ার পর। শীঘ্রই অনুশীলনে যোগ দেবেন, এমন আশাও করেছেন তিনি। 

    নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সাইফ লিখেছেন, “আলহামদুলিল্লাহ! আজ কোভিড নেগেটিভ হয়েছি। ১৪ দিন আগে পজিটিভ হয়েছিলাম, এরপর নিজেকে সেলফ-আইসোলেশনে রেখেছিলাম। কিন্তু আমার বাবা-মা আর বোন আমার জন্য যা করেছে, এক পর্যায়ে আমিই ভুলেই গিয়েছিলাম যে আমি কোভিড পজিটিভ।” 

    ক্যাম্পের জন্য ‘বায়ো-সিকিউর’ বলয় তৈরি করে ক্রিকেটারদের রাখা হয়েছে হোটেলে। সেখান থেকেই মিরপুরে সুরক্ষা বলয়ে থেকেই যাতায়াত করছেন তারা। এই ক্যাম্প চলার কথা ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন