• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    শ্রীলঙ্কা সফর হোক বা না হোক, নিজেদের পরিকল্পনা নিয়ে এগুবে বিসিবি

    শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর হলেও ঘরোয়া ক্রিকেট নিয়ে নিজেদের পরিকল্পনা নিয়ে সামনে এগুবে বিসিবি। আর এ সফর না হলে আছে ভিন্ন পরিকল্পনা, সেক্ষেত্রে জাতীয় দলের অনুশীলন চালিয়ে যাওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত। শ্রীলঙ্কা সফর নিয়ে এখনও আপডেট পাওয়ার অপেক্ষাতেই আছে বিসিবি, যেমন আছে বেশ কয়েকদিন ধরেই। 

    ২৭ তারিখ সম্ভাব্য ভ্রমণের তারিখ ধরে সবকিছুর প্রস্তুতি নেওয়া হলেও সেটি কঠিন হয়ে যাবে, মানছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি। সফর হলে কী হবে, না হলেই বা কী, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, সবকিছু এখনই বলতে না চাইলেও ঘরোয়া ক্রিকেট ও জাতীয় দল নিয়ে অনুশীলনের কথা। 

    “এখন পর্যন্ত যেহেতু আমরা (আপডেট) পাইনি, যদিও আমরা (আমাদের) অবশ্য ২৭ তারিখকে ধরেই আমাদের প্রস্তুতি, সবকিছু এগুচ্ছে। তবে এই মুহূর্তে বিষয়টি একটু চ্যালেঞ্জিং হবে ২৭ তারিখে ভ্রমণ করা। ভিসা ও অন্যান্য জটিলতাতো রয়েছেই। সেক্ষেত্রে কোনো ‘অ্যাডজাস্টমেন্টের’ প্রয়োজন হয় (যদি), (তাহলে) আমরা করে নেব”, বুধবার বলেছেন নিজাম। 

    শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরু করেছে বিসিবি, যেখানে প্রাথমিক স্কোয়াডে ডাকা হয়েছে ২৭ জন ক্রিকেটারকে। শেষ পর্যন্ত সে সফর না হলেও ‘অভ্যন্তরীণ পরিকল্পনা’ আছে বিসিবির, “দেখুন আমাদের কিছু অভ্যন্তরীণ কিছু পরিকল্পনা তো অবশ্যই আছে। এই সিরিজ যদি চালিয়ে না যাই, সেক্ষেত্রে আমাদের অন্য পরিকল্পনা আছে। ক্রিকেটারদের অনুশীলনটা আমরা চালু রাখবো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত। আমাদের অনুশীলন বা অন্যান্য যে বিষয়গুলো যেভাবে চলছে সেগুলো চালু রাখব। এরপর সিরিজ সংক্রান্ত কোন সিদ্ধান্ত চূড়ান্ত হলে কোন পরিকল্পনায় পরিবর্তন আসলে আনবো।

    “যেহেতু সিরিজ আয়োজক শ্রীলঙ্কা ক্রিকেট সেহেতু এদিক-ওদিক করার পুরো বিষয়টি তাদের ওপর নির্ভর করছে, তাদের সাথে আলোচনা করে। তাদের একটা ঘরোয়া লিগ আছে, সবমিলিয়েই সিদ্ধান্তটা নিতে হবে। এই সিরিজটা যদি আয়োজনও হয় এরপরও আমাদের পরিকল্পনা আছে ঘরোয়া লিগ নিয়ে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন