• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />

     

    শ্রীলঙ্কা ক্রিকেটের কাছ থেকে আপডেট পাওয়ার অপেক্ষায় বিসিবি

    শ্রীলঙ্কা সফরের ব্যাপারে এখনও সে দেশের বোর্ডের কাছ থেকে ‘দিক নির্দেশনা বা হেলথ প্রটোকল’ পাওয়ার অপেক্ষায় আছে বিসিবি। বিসিবির বিষয়গুলি শ্রীলঙ্কা ক্রিকেট সে দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরার পড়ার পর ‘ইতিবাচক সভা’ হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি। 

    কোয়ারেন্টাইনসহ বিভিন্ন বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের দেওয়া শর্ত মেনে এই মুহুর্তে সফরে যাওয়া সম্ভব নয়, বিসিবি প্রেসিডেন্ট এমন বলার আগেই তাদেরকে এটি জানিয়ে দিয়েছিল বিসিবি। এরপর সে দেশের ক্রীড়ামন্ত্রী বিষয়টি দেখতে বলেছিলেন বলে টুইট করেছিলেন। একাধিক সংবাদমাধ্যম এরপর জানিয়েছিল, ১৪ দিনের কোয়ারেন্টাইন দুই দেশে দুই ভাগে করার একটা প্রস্তাব বিসিবিকে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট। 

    তবে সেসব বিষয়ে ঠিক পরিস্থিতি কতোদূর এগুলো, সেটি নির্দিষ্ট করে বলেননি নিজাম, শনিবার সাংবাদিকদের তিনি বলেছেন, “আসলে এই বিষয়টি এই মুহূর্তে কোন মন্তব্য করাটা ঠিক হবেনা। তারা বলেছে যে আমাদের বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে এবং তারা বলেছে ভালো একটা আলোচনা হয়েছে। এরপর এটার ‘আউটকাম বা রিভাইস প্রোটোকল’ না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোন মন্তব্য করা ঠিক হবে না।”
     


    মিরপুরে ঢাকার বাইরে থেকে আসছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সিলেট থেকে এসেছেন আবু জায়েদ রাহি ও খালেদ আহমেদ/বিসিবি


    “ইতোমধ্যে বেশকিছু বিষয় শ্রীলঙ্কান বোর্ডের সাথে আমাদের আলোচনা হয়েছে আপনারা জানেন। আমাদের পক্ষ থেকে একটা বিবৃতি গিয়েছে, যেহেতু সফরের সময় ঘনিয়ে আসছিল। এরপর আর আলোচনা হয়নি। যতটুকু জেনেছি বা শ্রীলঙ্কান বোর্ড জানিয়েছে তা হলো আমাদের বিষয়গুলো তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছে এবং ইতিবাচক সভা হয়েছে। আমরা আশা করেছি আগামী দুই একদিনের মধ্যে তাদের কাছ থেকে দিক নির্দেশনা বা ‘হেলথ প্রোটোকল’ পাব।” 

    তবে শ্রীলঙ্কা ক্রিকেট বিকল্প যে প্রস্তাব দেবে, সেগুলো বিসিবি মেনে নিলেই শুধু পরের বিষয়গুলি নিয়ে আলোচনা হবে বলে মনে করেন তিনি। 

    অবশ্য শ্রীলঙ্কা সফর অনিশ্চয়তার মাঝে থাকলেও নিজেদের কাজ এগিয়ে রাখছে বিসিবি। ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্টের পর ডাকা হচ্ছে আবাসিক ক্যাম্পে। শুক্রবার ১৮ জন ক্রিকেটারের টেস্ট করানো হয়েছে, যাদের সবারই নেগেটিভ এসেছে। এরই মাঝে চলে এসেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গোসহ কোচিং স্টাফের সদস্যরা। কিন্তু স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সরাসরি শ্রীলঙ্কায় যাওয়ার কথা থাকলেও সেটিও ঝুলে আছে শ্রীলঙ্কা ক্রিকেটের কাছ থেকে আপডেট পাওয়ার ওপর। আর ব্যাটিং উপদেষ্টা ক্রেইগ ম্যাকমিলান এরই মাঝে জানিয়ে দিয়েছেন, নতুন দায়িত্ব নিতে পারছেন না তিনি। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন