• বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />

     

    জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টার দায়িত্ব নিতে পারছেন না ক্রেইগ ম্যাকমিলান

    শ্রীলঙ্কা সফরে, যে সফর নিজেই অনিশ্চয়তার মুখে, বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টার দায়িত্ব নিচ্ছেন না ক্রেইগ ম্যাকমিলান। সম্প্রতি নিজের বাবাকে হারানো সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান এ দায়িত্ব পালন করতে অপারগতা প্রকাশ করেছেন বলে শনিবার এক বিবৃতিতে জানিয়েছে বিসিবি। 

    নিল ম্যাকেঞ্জি চলে যাওয়ার পর থেকে ব্যাটিং কোচের পদটা শূন্য ছিল, যেখানে নিয়োগ দেওয়া হয়েছিল ম্যাকমিলানকে। তবে আপাতত শুধু শ্রীলঙ্কা সফরের জন্য চুক্তি ছিল তার সঙ্গে বিসিবির। কোভিড-১৯ মহামারির মাঝে কোয়ারেন্টাইন-সংক্রান্ত ঝামেলায় এ সফর ঝুলে আছে, বিসিবি প্রেসিডেন্ট আপাতত যাওয়ার সম্ভাবনা নাকচ করে দেওয়ার পর আনুষ্ঠানিক আপডেট আসেনি এখনও। 

    সম্প্রতি শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বাংলাদেশে এসেছেন কোচিং স্টাফের সদস্যরা। হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ নিক লিরা এরই মাঝে দলের সঙ্গে যোগও দিয়েছেন অনুশীলনে। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি ও ম্যাকমিলান আসতে বাকি ছিলেন। 

    ম্যাকমিলানের বর্তমান পরিস্থিতিটা বুঝতে পারছে বিসিবি, বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, “ক্রেইগ আমাদেরকে বলেছে যে তার বাবা সম্প্রতি মারা গেছেন এবং এ কারণে এই শোকের মুহুর্তে আসছে সফরে জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টার পদ নেওয়া তার পক্ষে সম্ভব নয়। আমরা তার পরিস্থিতিটা পুরোপুরি বুঝতে পারছি। ক্রেইগ ও তার পরিবারের প্রতি এই কঠিন সময়ে আমরা সমবেদনা জানাই।” 

    ম্যাকমিলানের জায়গায় কাকে নেওয়া হবে, সে বিষয়ে তাড়াহুড়ো করতে চায় না বিসিবি, এমন জানিয়েছেন নিজাম, “এখনই কোন সিদ্ধান্ত নেওয়া আমাদের জন্য তাড়াতাড়ি হয়ে যাবে। তার বিকল্পতো দেখতে হবে, আমাদের চেষ্টা থাকবে যত তাড়াতাড়ি সম্ভব জাতীয় দলের জন্য একজন ব্যাটিং পরামর্শক নিয়োগ দেওয়া যায়।”

    অক্টোবরে তিন টেস্টের সিরিজের জন্য শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। এ টেস্টগুলি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হওয়ার কথা। অবশ্য এ সফর অনিশ্চিত হলেও ক্রিকেটারদের নিয়ে আবাসিক ক্যাম্প শুরু করে দিচ্ছে বিসিবি। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন