• ক্রিকেটে ফেরা
  • " />

     

    এইচপি দলের দায়িত্ব নিলেন গেইলদের সাবেক ব্যাটিং কোচ

    এইচপি দলের দায়িত্ব নিলেন গেইলদের সাবেক ব্যাটিং কোচ    

    বিসিবির হাই-পারফরম্যান্স (এইচপি) ইউনিটের নতুন হেড কোচ করা হয়েছে টবি র‍্যাডফোর্ডকে। চলতি আগস্ট থেকে এক বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি, বুধবার এক বিবৃতিতে জানানো হয়েছে এটি।  

    ওয়েলশের গ্ল্যামারগনে জন্ম নেওয়া র‍্যাডফোর্ড ১৯৯৭ সাল পর্যন্ত মিডলসেক্স ও সাসেক্সের হয়ে খেলেছিলেন ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ। ইংল্যান্ডের হয়ে অ-১৯ পর্যায়ে আলো ছড়ালেও সিনিয়র লেভেলে তেমন কিছু করতে পারেননি, তবে কোচিংয়ে র‍্যাডফোর্ডের অভিজ্ঞতা বেশ সমৃদ্ধই। 

    ২০১২-১৩ ও ২০১৬-২০১৯ এর মাঝে দুই দফা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ও সহকারি কোচ ছিলেন তিনি।  ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের হাই-পারফরম্যান্স সেন্টারের ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন তিনি। গ্ল্যামারগন ও মিডলসেক্সের হেড কোচের সঙ্গে মিডলসেক্সের একাডেমির ডিরেক্টর, ইংল্যান্ডের অ-১৫, অ-১৭ ও অ-১৯ দলের কোচও ছিলেন তিনি। 

    গত বছরের ডিসেম্বরে সাইমন হেলমট চলে যাওয়ার পর থেকে শূন্য ছিল এইচপি দলের হেড কোচের পদ। অক্টোবরে ৩ টেস্টের সিরিজ খেলতে সামনের মাসে শ্রীলঙ্কা যাবে জাতীয় দল, তাদের সঙ্গী হবে এইচপি দলও। র‍্যাডফোর্ড শ্রীলঙ্কায় এইচপি দলের ক্যাম্পে যোগ দেবেন। 

    বাংলাদেশে নিজের ভবিষ্যত নিয়ে বেশ রোমাঞ্চিত র‍্যাডফোর্ড, “বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই-পারফরম্যান্স ইউনিটের হেড কোচের দায়িত্ব পেয়ে আমি খুশি। বাংলাদেশের উঠতি অনেক মেধাবি ক্রিকেটার আছে, তাদের সঙ্গে কাজ করতে পারা একটা দারুণ সুযোগ, আন্তর্জাতিক পর্যায়ে ধারাবাহিকভাবে সফল হওয়ার ক্ষেত্রে তাদের তৈরি করার এই ভ্রমণে সামিল হতে পারাটাও।  

    “আমি বিসিবিকে ভবিষ্যত ক্রিকেটারদের তৈরি করে দেওয়ার এই দারুণ সুযোগের জন্য ধন্যবাদ দিতে চাই। আমি শুরু করতে মুখিয়ে আছি।” 

    শ্রীলঙ্কা সফরের আগে এটি দ্বিতীয় নিয়োগ বিসিবির। এর আগে জাতীয় দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ক্রেইগ ম্যাকমিলানকে।