• মেসির দলবদল
  • " />

     

    রিলিজ ক্লজের খবর ভুল বলে বিবৃতি দিয়েছেন মেসি, লা লিগার পাল্টা বিবৃতি

    রিলিজ ক্লজের খবর ভুল বলে বিবৃতি দিয়েছেন মেসি, লা লিগার পাল্টা বিবৃতি    

    লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। চুক্তিতে রিলিজ ক্লজের মেয়াদ আছে কি নেই সেটি নিয়ে একেক জন একেক রকম তথ্য দিচ্ছিলেন। সব সন্দেহ দূর করতে লা লিগার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে জানানো হয়, মেসিকে কোনো ক্লাব এখন দলে টানতে চাইলে তার ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিতে হবে। তবে শুক্রবার মেসি এবং তার বাবা বিবৃতি দিয়ে লা লিগার সেই বক্তব্যকে খণ্ডন করেছেন।


    বার্সেলোনা ছাড়তে চেয়ে ব্যুরোফ্যাক্স পাঠানোর পর এই প্রথম মেসির তরফ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এসেছে। আর সেখানে লা লিগার রিলিজ ক্লজ নিয়ে দেওয়া বিবৃতিতে ‘ভুল’ হিসেবে উল্লেখ করা হয়েছে, “আমরা জানি না লা লিগা কোন চুক্তি বিশ্লেষণ করেছে। আর কিসের ওপর ভিত্তি করেই বা তারা চুক্তি বাতিলের ক্লজের বিষয়টি সামনে এনেছে যে, কোনো খেলোয়াড় এককভাবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলে সেক্ষেত্রে ওই ক্লজ প্রযোজ্য হবে। ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বিষয়ে লা লিগার বক্তব্য ভুল।”

    ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর তথ্যমতে, মেসি এখনো বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে অটল রয়েছেন। মেসি ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের অস্তিত্ব অস্বীকার করে ফ্রি-তে ক্লাব ছাড়তে চাইছেন, তবে বার্সেলোনা তার এই দাবি মানতে নারাজ। এদিকে মেসি দলে নিতে তৈরি ম্যানচেস্টার সিটি এখন মেসির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

    কালবিলম্ব না করেই লিওনেল মেসির বিবৃতির খণ্ডন করে পাল্টা বিবৃতি দিয়েছে লা লিগা। ৩০ আগস্ট লা লিগার পক্ষ থেকে দেওয়া বিবৃতি অনুযায়ী মেসির ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ বলবৎ আছে বলে নতুন বিবৃতি দেওয়া হয়েছে।

    বিবৃতিতে বলা হয়েছে, “লা লিগা ৩০ আগস্ট প্রকাশিত বিবৃতির কথাই পুনর্ব্যক্ত করছে। মেসির চুক্তিতে বাই-আউট ক্লজের বিষয়টি এখনো কার্যকর রয়েছে।”

    লিওনেল মেসির দলবদলের সর্বশেষ খবর জানতে এই থ্রেডে চোখ রাখুন