• ক্রিকেটে ফেরা
  • " />

     

    কোভিড-১৯ পজিটিভ জাতীয় দলের সাইফ হাসান, কন্ডিশনিং কোচ লি

    করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন জাতীয় দলের ওপেনার সাইফ হাসান। সঙ্গে বিসিবির নতুন স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ নিক লি-ও পজিটিভ হয়েছেন এ ভাইরাসে। শ্রীলঙ্কা সফরের আগে জাতীয় দলের সম্ভাব্য ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের প্রথমদফা পরীক্ষার জন্য রবিবার নমুনা সংগ্রহ করা হয়েছিল বিসিবির ব্যবস্থাপনায়। সেখানেই পজিটিভ এসেছেন এ দুজন। বুধবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে বিসিবি। 

     বিসিবির মতে, আক্রান্ত দুজনের কেউই নমুনা সংগ্রহ করা পর্যন্ত কোনও উপসর্গ দেখাননি। বিসিবির মেডিকেল টিমের পরামর্শক্রমে দুজনই এখন সেলফ-আইসোলেশনে থাকবেন, পরবর্তীতে নেগেটিভ না আসা পর্যন্ত। 

    বিসিবির দেওয়া তথ্য অনুযায়ী, লি এ নিয়ে দ্বিতীয়বার পজিটিভ হলেন। এর আগে ১৪ আগস্ট দুবাইয়ে তার পজিটিভ এসেছিল, এরপর ১০ দিন আইসোলেশনে থাকার পর ২৩ আগস্ট নেগেটিভ এসেছিলেন তিনি। ঢাকা এসে ১৪ দিনের কোয়ারেন্টাইনও সম্পন্ন করেছেন তিনি। 

    বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলেছেন, “আমাদের পরামর্শক লির কেসটা দেখছেন, এটি নতুন নাকি পুরোনো সংক্রমণ। এরপর তার ব্যবস্থাপনার পরিকল্পনা করা হবে।” 

    ঢাকায় প্রথমদফা ১৭ জন ক্রিকেটারসহ মোট ২৪ জনের নমুনা সংগ্রহ ক্রয়া হয়েছিল। 

    শেষ ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল সাইফের। এর আগে ভারত সফরেই অভিষেকের সম্ভাবনা ছিল তার, তবে ফিরেছিলেন চোট নিয়ে। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টটি তিনি খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে। 

    অক্টোবরের ২৪ তারিখ থেকে ৩ টেস্টের সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশের। জুলাই থেকেই বিসিবির অধীনে ব্যক্তিগত অনুশীলন করলেও ক্রিকেটারদের একত্রে নিয়ে এখনও অনুশীলন শুরু হয়নি। 

    বিসিবি জানিয়েছে, প্রথমদফা নেগেটিভ আসা ক্রিকেটারদের আবারও ৯ সেপ্টেম্বর, বুধবার থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু হবে। 

    এরপর কয়েকদিনের কন্ডিশনিং ক্যাম্প হবে, যেটির জন্য ক্রিকেটারদের হোটেলে রাখার ভাবনা আছে বিসিবির। ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য তারিখ আছে এখন পর্যন্ত। জাতীয় দলের সঙ্গে যাবে এইচপি দলও। 

    বিসিবির অধীনে এটি দ্বিতীয়দফা করোনাভাইরাসের টেস্ট করানো হলো ক্রিকেটারদের। এর আগে অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের টেস্টের পর পাঠানো হয়েছে বিকেএসপিতে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন