• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />

     

    নীরবতা পালন করে মিরপুরে ম্যারাডোনাকে শ্রদ্ধা

    নীরবতা পালন করে মিরপুরে ম্যারাডোনাকে শ্রদ্ধা    

    বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জানানো হয়েছে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে। টুর্নামেন্টের দ্বিতীয় দিন দ্বিতীয় ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে ম্যারাডোনার স্মরণে। 

    দিনের প্রথম ম্যাচ খেলা মিনিস্টার রাজশাহী ও জেমকন খুলনার সঙ্গে বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রামের সঙ্গে বিসিবির কর্মকর্তা, গ্রাউন্ডসম্যান, সাংবাদিকরাও অংশ নিয়েছেন এতে। জায়ান্ট স্ক্রিনে ছিল বিসিবির বার্তার, “ইউ উইল বি রিমেমবারড”, "কিংবদন্তির মৃত্যু নেই"।  


    বাংলাদেশ সময় বুধবার রাতে কার্ডিয়াক অ্যারেস্টে মারা গেছেন বিশ্বকাপজয়ী সাবেক আর্জেন্টিনা অধিনায়ক। ৬০ বছর বয়সী তার চলে যাওয়া নাড়িয়ে দিয়ে গেছে পুরো ক্রীড়াবিশ্বকেই, শুধু তো ফুটবল নয়, খেলাধুলার জগতেরই এক আইকন ছিলেন তিনি। 

    রিফাত মাসুদ : ডিয়েগো, আপনি এবার বিশ্রাম নিন...

    ম্যারাডোনার মৃত্যুর পর নিজেদের শোক জানিয়েছেন ক্রিকেটাররাও। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ফেসবুকে লিখেছেন, “তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিলোনা, আর আসবেও না। ব্যক্তি জীবনে তুমি আমার একমাত্র সুপারস্টার ছিলে যাকে আমি একবার হলেও সামনে থেকে দেখতে চেয়েছিলাম। তোমার বাঁ পায়ের আঁকা নিখুদ (নিখুঁত) গোলের ছবিগুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন। ভালো থেকো ওপারে যাদুকর।”


    অম্লান মোসতাকিম হোসেন : 'মানুষ' ম্যারাডোনা, 'ঈশ্বর' ম্যারাডোনা 

    ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান লিখেছেন, “এমন কয়েকজন খেলোয়াড় থাকে যাদের জনপ্রিয়তা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যায়। যারা সব প্রজন্মের কাছে কিংবদন্তী হয়ে উঠেন।

    দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা এমনি একজন খেলোয়াড় ছিলেন। খেলার মাঠে তার অবিশ্বাস্য প্রতিভা আর ফুটবলের প্রতি ভালোবাসার কথা না বললেই না। খেলার মাঠে তিনি সবসময়ই পরিচয় দিয়েছেন বুদ্ধিমত্তার। তাঁর মত কিংবদন্তী খেলোয়াড় ছিলো বলেই, ফুটবল আমাদের এত আনন্দ দেয়।

    বিদায়, দিয়েগো!”