• অন্যান্য
  • " />

     

    ফিরতি টেস্টে নেগেটিভ আসার পর বাংলাদেশ ছাড়ছেন আটকে পড়া দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা

    ফিরতি টেস্টে নেগেটিভ আসার পর বাংলাদেশ ছাড়ছেন আটকে পড়া দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা    

    কোভিড-১৯ পজিটিভ আসার পর দলের সঙ্গে যেতে না পারা দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন দলের ৫ ক্রিকেটারের ফিরতি টেস্টের ফল নেগেটিভ এসেছে। ফলে দেশে ফিরে যেতে বাধা নেই তাদের এখন আর। মঙ্গলবার সন্ধ্যায় তাদের রওনা দিয়ে দেওয়ার কথা। 

    “ক্রিকেট দক্ষিণ আফ্রিকা স্বস্তি ও আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, দক্ষিণ আফ্রিকা উইমেনস ইমার্জিং দলের ২২ জন সদস্যের সবাই কোভিড-১৯ টেস্টে নেগেটিভ হয়েছেন, এবং সব ক্রিকেটার ও অফিশিয়াল দক্ষিণ আফ্রিকায় ফেরার প্রক্রিয়ার মাঝে আছেন”, এক বিবৃতিতে জানিয়েছে সিএসএ (ক্রিকেট সাউথ আফ্রিকা)। 

    বাংলাদেশে ১৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া লকডাউন ও আন্তর্জাতিক ফ্লাইটের স্থগিতাদাশের কারণে এক ম্যাচ বাকি রেখেই দেশে ফিরে যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা ইমার্জিং উইমেন দলের। তবে সিলেটে নমুনা দিয়ে আসা দলটির ৫ জনের টেস্টে পজিটিভ এসেছিল, ফলে তাদেরকে রেখেই বাকি দল রওনা দিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বলছে, সে ৫ জনের ফল ছিল ‘ফলস পজিটিভ’। 

    “আমাদের জন্য ব্যাপারটা অনেক স্বস্তির, শুধু ক্রিকেটার নয়, তাদের সতীর্থ, তাদের পরিবারের জন্য। সব ক্রিকেটার ও অফিশিয়ালই এখন দেশে ফিরতে পারবেন”, বিবৃতিতে বলেছেন সিএসর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ফোলটেসি মোসেকি। 

    “ক্রিকেটার ও অফিশিয়ালদের স্বাস্থ্য আমাদের কাছে সবার আগে, এবং এই কঠিন সময়ে ক্রিকেট খেলার জন্য কী পরিমাণ ত্যাগ স্বীকার করতে হয়, সেটি সবারই জানা”, যোগ করেছেন তিনি। 

    তাদের ক্রিকেটারকে নিরাপদে রাখার জন্য বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন সিএসএর ডিরেক্টর অফ ক্রিকেট গ্রায়েম স্মিথ, “আমাদের ক্রিকেটার ও অফিশিয়ালদের নিরাপদ রাখতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যা করেছে, সবকিছুর জন্য তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। যখন পজিটিভ ফল আসার সম্ভাবনা দেখা দিয়েছিল, এরপর যাতে সবাই সেরা সহায়তা পায়, হোটেলে মেডিকেল স্টাফ থাকে, সে ব্যাপারটি নিশ্চিত করেছেন তারা।” 

    সিলেটে বায়ো-সিকিউর বলয়ে থেকে হয়েছিল বাংলাদেশ ইমার্জিং উইমেনের সঙ্গে তাদের চারটি ম্যাচ, যার সবকটিতেই জিতেছে স্বাগতিকরা।