• অ্যাশেজ ২০২১-২০২২
  • " />

     

    একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড; অস্ট্রেলিয়া একাদশে রয়েছে চমক, ইংল্যান্ড এনেছে চার পরিবর্তন

    একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড; অস্ট্রেলিয়া একাদশে রয়েছে চমক, ইংল্যান্ড এনেছে চার পরিবর্তন    

    বক্সিং ডে টেস্টের এক দিন আগেই একাদশ ঘোষণা করল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ইংল্যান্ড দলে প্রত্যাশিতভাবেই এসেছে একাধিক পরিবর্তন-মোট ৪টি। তবে বিস্ময় হয়ে এসেছে অস্ট্রেলিয়ার একাদশ। অধিনায়কের ভুমিকায় ফেরা প্যাট কামিন্স জানিয়েছেন এমসিজি টেস্টে অভিষেক হতে যাচ্ছে মেলবোর্নের ঘরের ছেলে স্কট বোল্যান্ডের।

    অ্যাডিলেইড টেস্টে দারুণ বোলিং করে দ্বিতীয় ইনিংসে ম্যাচজয়ী ফাইফারের পর থেকেই অবশ্য ইনজুরি শঙ্কায় ছিলেন ঝাই রিচার্ডসন। একপাশে হালকা টান অনুভব করায় তাকে নিয়ে আর কোনও ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া। জশ হেজলউডের অনুপস্থিতিতে গত টেস্টে অভিষিক্ত মাইকেল নিসারই তাই খেলবেন বলে অনুমান করা হচ্ছিল। তবে এমসিজিতে বোল্যান্ডের রেকর্ড মাথায় রেখেই হুট করে তাকে একাদশে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।

    ঘরের মাঠ এমসিজিতে এই মৌসুমে অনুষ্ঠিত একমাত্র শেফিল্ড শিল্ড ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা; পাশাপাশি এই মাঠে খেলা ২৬টি প্রথম শ্রেণীর ম্যাচে ২৫.৭১ গড়ে বোল্যান্ড নিয়েছেন ৯১ উইকেট। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ১৪টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলে বোল্যান্ড অজিদের হয়ে নিয়েছেন ১৯ উইকেট। রঙিন জার্সি গায়ে সময়টা রঙিন না কাটলেও এমসিজির ব্যাটিং-বান্ধব উইকেটে দারুণ রেকর্ডের জন্যই তিনি হুট করে পেয়ে যাচ্ছেন মাথায় ব্যাগি গ্রিন চড়ানোর সুযোগ।

    অস্ট্রেলিয়ার একাদশে চমক থাকলেও সেই অর্থে ছিল না ইংল্যান্ডের একাদশে। প্রথম দুই ম্যাচেই নিদারুণ পরাজয়ের পর বড়সড় পরিবর্তন আসতে যাচ্ছে তা বোঝাই যাচ্ছিল। দুজন ব্যাটসম্যান যে বাদ পড়তে যাচ্ছেন তা এক প্রকার অঘোষিত খবরই ছিল-- ররি বার্নসের জায়গায় ঝ্যাক ক্রলি, অলি পোপের জায়গায় এসেছে জনি বেইরস্টো। ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডের বাদ পড়াটা অনেককেই অবশ্য অবাক করেছে। তাদের জায়গায় একাদশে ফিরেছেন মার্ক উড ও জ্যাক লিচ।


    অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন, স্কট বোল্যান্ড

    ইংল্যান্ড একাদশ: হাসিব হামিদ, ঝ্যাক ক্রলি, ডাভিড মালান, জো রুট, বেন স্টোকস, জনি বেইরস্টো, জস বাটলার, অলি রবিনসন, মার্ক উড, জেমস অ্যান্ডারসন, জ্যাক লিচ