• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'অলরাউন্ডার' মিরাজ, দুর্দান্ত জাদরানে প্রথম জয় বরিশালের

    'অলরাউন্ডার' মিরাজ, দুর্দান্ত জাদরানে প্রথম জয় বরিশালের    

    গ্রুপ পর্ব, মিরপুর (টস-বরিশাল/বোলিং)

    রংপুর রাইডার্স ১৫৮-৭, ২০ ওভার (শোয়েব মালিক ৫৪, রনি তালুকাদার ৪০, মিরাজ ২/২১, ডি সিলভা ২/৩০)

    ফরচুন বরিশাল, ১৫৯/৬, ১৯.২ ওভার (ইব্রাহিম জাদরান ৫২, মেহেদী মিরাজ ৪৩, সিকান্দার রাজা ২/১৪) 

    আরও একটি এডিআরএস বিতর্ক, আবারও আম্পায়ারদের সাথে সাকিবের বচসা। বিপিএলে রংপুর রাইডার্স-ফরচুন বরিশালের নানান তর্ক-বিতর্কের এই ম্যাচে ব্যাটে-বলে অনবদ্য ছিলেন মেহেদী হাসান মিরাজ। তার দারুণ অলরাউন্ডিং পারফর্ম্যান্সের সাথে ইব্রাহিম জাদরানের দুর্দান্ত এক ইনিংসে চলতি বিপিএলে রংপুর রাইডার্সকে হারিয়ে প্রথম জয় পেল ফরচুন বরিশাল। শুরুতে হোঁচট খাওয়া দলকে দারুণ এক জুটিতে ম্যাচে ফেরান ইব্রাহিম-মিরাজ জুটি ।  

    ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ফেরেন চতুরঙ্গ ডি সিলভা। এর আগে অবশ্য স্ট্রাইক প্রান্তে কোন ব্যাটার দাঁড়াবেন তা নিয়ে এক দফা নাটক হয়ে গেছে দুই দলের অধিনায়ক সাকিব আল হাসান-নুরুল হাসান সোহান ও আম্পায়ারদের কল্যাণে। ইনিংস শুরুর আগে মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন সাকিব। অফ স্পিনার শেখ মেহেদীকে দিয়ে বোলিং শুরু করতে চেয়েছিলেন সোহান, তা দেখে ডি সিলভার বদলে স্ট্রাইকে যেতে চেয়েছিলেন আনামুল হক বিজয়। কিন্তু আম্পায়ার সেটা মানতে রাজি হননি। 

    তখন মাঠে ঢুকে পড়েন সাকিব। ৬-৭ মিনিট দেরিতে শুরু হয় দ্বিতীয় ইনিংস। শেষ পর্যন্ত অবশ্য প্রতিপক্ষের দুই বাঁহাতি ডি সিলভা-রাকিবুলই ইনিংস শুরু করেছেন। স্ট্রাইকিং এন্ডের ব্যাটার বিভ্রাটের পর দলীয় ১৮ রানের মাথায়এলবিডব্লিউ হন আনামুল হক বিজয়। এরপর বাকিটা সামলেছেন মিরাজ ও ইব্রাহিম। তৃতীয় উইকেটে দুজন গড়েন ৮৪ রানের জুটি। পাঁচ চারের মারে ২৯ বলে ৪৩ রানের ঝড়ো এক ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি। 

    মিরাজ ফিরলেও নিজের বিপিএল অভিষেক ইব্রাহিম রাঙিয়েছেন ফিফটিতে। সিকান্দার রাজার বলে শোয়েব মালিকের হাতে ক্যাচ দেয়ার আগে ডানহাতি এই আফগানের ব্যাট থেকে এসেছে ৪১ বলে ৫২ রানের ইনিংস। পাঁচ চার ও দুই ছক্কায় নিজের প্রথম বিপিএল ফিফটি সাজিয়েছেন তিনি। টপ অর্ডারে দারুণ এই জুটির পর দলকে জয়ে পৌঁছে দিয়েছেন ইফতিখার আহমেদ ও করিম জানাত। এই দুজনের ৩৮ রানের অপরাজিত জুটিতে চার বল হাতে রেখেই ছয় উইকেটের জয় নিশ্চিত হয় বরিশালের। 

    এর আগে টস হেরে ব্যাট করতে নেমে  ইনিংসের প্রথম বলেই ওপেনার নাইম শেখের উইকেট হারায় রংপুর। তবে আগের ম্যাচে ফিফটি করা রনি তালুকদার এক প্রান্তে দাঁড়িয়ে পাল্টা আক্রমণ করেন। আজ ২৮ বলে ৪০ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। বরিশালের স্পিনারদের দাপটে ব্যাটারদের ব্যর্থতার দিনে রনির পর রংপুরের হাল ধরেছিলেন শোয়েব মালিক। দলীয় সর্বোচ্চ ৫৪ রান করেছেন তিনি। দুটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা। এক উইকেট পেলেও চার ওভারে মাত্র ১৯ রান দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।