• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ওয়াহাব-বাট, তামিম-জয়; দুই জুটিতে প্রথম জয়ের স্বাদ খুলনার

    ওয়াহাব-বাট, তামিম-জয়; দুই জুটিতে প্রথম জয়ের স্বাদ খুলনার    

    গ্রুপ পর্ব, চট্টগ্রাম (টস-খুলনা/বোলিং) 

    রংপুর রাইডার্স- ১২৯, ২০ ওভার (মাহেদী ৩৮, ইমন, ২৫ ওয়াহাব রিয়াজ ৪/১৪, আমাদ বাট ৩/১৬) 

    খুলনা টাইগার্স - ১৩০/১, ১৮.২ ওভার (তামিম ৬০*, জয় ৩৮* ১/২৬ আজমতউল্লাহ) 

    ফলাফল: খুলনা টাইগার্স ৯ উইকেটে জয়ী। 

     

    বিপিএলে টানা তিন হারের পর অবশেষে রংপুর রাইডার্সের বিপক্ষে অধরা জয় পেল খুলনা টাইগার্স। স্বল্প লক্ষ্যের ব্যাটিংয়ে তামিম ইকবালের অপরাজিত ফিফটির সাথে মাহমুদল হাসান জয়ের দায়িত্বশীল ইনিংসে রংপুরকে ৯ উইকেটে হারিয়েছে খুলনা। এর আগে রংপুরকে অল্প রানে আটকে দেন ওয়াহাব রিয়াজ-আমাদ বাটের পেস জুটি।

    ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে মুনিম শাহরিয়ারের সাথে ৪১ রানের উদ্বোধনী জুটি গড়েন তামিম। বাউন্ডারির খোঁজে হাঁসফাঁস করে মুনিম ফিরেছেন আজমতউল্লাহ ওমরজাইয়ের বাউন্সারে। এরপরের গল্পটা লিখেছেন তামিম ও জয়। নিয়মিত স্ট্রাইক রোটেশনে দুজনই সচল রেখেছেন রানের চাকা। দুজন গড়েছেন ৮৯ রানের জুটি। এই জুটির পথে তামিম তুলে নিয়েছে আসরে নিজের প্রথম ফিফটি। ৪৭ বলে ৬০ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটার। অন্যপ্রান্তে জয় একটু রয়েসয়ে খেললেও ম্যাচ জিতিয়েছেন দুর্দান্ত টাইমিংয়ের এক পুল শটে ছক্কা মেরে। জয়ের ব্যাট থেকে এসেছে ৩৮* রানের ইনিংস।   

    টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই স্টাম্পিং হন রংপুরের রনি তালুকদার। পারভেজ ইমন পাল্টা আক্রমণের চেষ্টায় ফিরেছেন ২৫ রান করে। ওয়াহাব রিয়াজের বাউন্সারে পুল করে ক্যাচ দিয়েছেন আমাদ বাটের হাতে। ওয়াহাব রিয়াদ-আমাদ বাট; এই পেসার জুটিই ভুগিয়েছে রংপুরকে। রংপুরের ব্যাটিং অর্ডারে ধ্বস নামিয়েছিলেন এই দুজন সাত উইকেট তুলে নিয়ে। চার ওভারের স্পেলে ১৪ রান দিয়ে চার উইকেট নেন রিয়াজ, ৩ ওভারে ১৬ রানের খরচায় ৩টি নেন আমাদ বাট।

    ভারপ্রাপ্ত অধিনায়ক শোয়েব মালিকও আজ সুবিধা করতে পারেননি। লড়াই যা একটু করতে দেখা গেছে মাহেদী হাসানকেই। তার ব্যাটেই স্কোরকার্ডে কিছুটা সুশ্রী চেহারা ফিরেছে রংপুরের।  দুটি করে চার ও ছক্কায় ৩৪ বলে ৩৮ রান করে আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটার।