• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'অলরাউন্ড' মাহেদীতে সহজ জয় রংপুরের

    'অলরাউন্ড' মাহেদীতে সহজ জয় রংপুরের    

    গ্রুপ পর্ব, সিলেট (টস-রংপুর/বোলিং)

    ঢাকা ডমিনেটর্স- ১৪৪/৫, ২০ ওভার (উসমান ঘনি ৭৩*, নাসির ২৯, মাহেদী ১/১৩, ওমরাজাই ২/২৭)

    রংপুর রাইডার্স- ১৪৬/৫, ১৯ ওভার (মাহেদী ৭২, রনি ২৯, ইরশাদ ২/৩৬)\

    ফলাফল : রংপুর রাইডার্স ৫ উইকেটে জয়ী 


    হার-জিতের মিশেলে চলছিল রংপুরের বিপিএল মিশন। তবে ছন্দে ফিরেছে নুরুল হাসান সোহানের দল। ঢাকাকে হারিয়ে টানা তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করল রংপুর। প্লে-অফের পথে আরেকটু এগিয়ে গেল তারা। আজকের ম্যাচে রংপুরের নায়ক অলরাউন্ডার মাহেদী হাসান। তার অলরাউন্ড পারফর্ম্যান্সে নাসির হোসেনের ঢাকাকে সপ্তম হারের মুখ দেখাল রংপুর।  

    ১৪৫ রানের লক্ষ্য টি-টোয়েন্টির এই যুগে খুব দুরের পথ নয়।মাহেদী হাসানও ব্যাটিংয়ে নেমে তাই দেখালেন। ৫ রানের মাথায় নাঈম শেখ আউট হওয়ার পর উইকেটে এসেছিলেন তিনি। শুরু করেছিলেন সালমান ইরশাদকে চার মেরে, আউট হয়েছেন আল আমিন হোসেনের বলে। তবে মাঝে বইয়ে দিয়েছেন তান্ডব। 

    রনি তালুকদার, শোয়েব মালিক, নুরুল হাসান সোহানরা ফিরলেও এক প্রান্ত ঠিকই আগলে রেখেছিলেন। ৩১ বলে ৫০ ছোঁয়া মাহেদী আউট হয়েছেন ৪৩ বলে ৭২ রানের ইনিংস খেলে। ছয়টি চার ও পাঁচটি ছক্কা ছিল  বিধ্বংসী এই ইনিংসে। মাহেদী ফেরার পর বাকি কাজ সেরেছেন মোহাম্মদ নাওয়াজ ও আজমতউল্লাহ ওমরজাই মিলে। তাসকিন উইকেট না পেলেও কিপ্টে এক স্পেল উপহার দিয়েছেন আজও। সর্বোচ্চ দুই উইকেট নেন সালমান ইরশাদ। 

    এই ম্যাচেও কাটেনি ঢাকার ব্যাটিংয়ের দৈন্যদশা। আজও ব্যর্থ দলটির টপ ও মিডল অর্ডার। রাকিবুল-মাহেদিরা মিলে চেপে ধরেছিলেন তাদের।  তিন ওভারের স্পেলে মাত্র ১৩ রান দিয়ে মাহেদী নিয়েছেন এক উইকেট। 

    ঢাকার ব্যাটিং আজ একাই টেনেছেন উসমান ঘনি। রয়েসয়ে খেলে ফিফটি ছুয়েছিলেন এই আফগান ব্যাটার। তবে তার শেষ ওভারের ঝড়ে সুশ্রী অবস্থা ফেরে দলীয় স্কোরকার্ডে। হারিস রউফের সেই ওভারে এক চারের পর টানা দুই ছক্কা মারা এই ব্যাটার উইকেট ছেড়েছেন ৫৫ বলে ৭৯* রানের ইনিংস খেলে।