• রিও ২০১৬
  • " />

     

    পদক না জেতায় ঘুষি!

    পদক জিততে না পারায় শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলেছেন রাশিয়ার অলিম্পিক দলের এক নারী সদস্য। ইনা ত্রাজুকোভা নামের ২৫ বছর বয়সী ওই রেসলারের অভিযোগ, হেরে যাওয়ার পর রাশিয়ার রেসলিং ফেডারেশনের প্রধান তাঁর মুখে উপর্যুপরি আঘাত করেছেন।

     

     

    মেয়েদের ৬৩ কেজি রেসলিংয়ের সেমিফাইনালে ত্রাজুকোভা পোল্যান্ডের মনিকা মিশালিকের কাছে ৩-১ ব্যবধানে হেরে যান। দেশে ফিরে যাওয়ার পর এ নিয়ে ওই তরুণী রেসলারের উপর ক্ষোভ ঝাড়েন রেসলিং ফেডারেশনের প্রধান মিখাইল মামিয়াশভিলি। এক পর্যায়ে মামিয়াশভিলি তাঁর মুখে পরপর দু’বার ঘুষি মারেন বলে অভিযোগ করেন ত্রাজুকোভা।

    রুশ ভাষায় স্থানীয় এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ঘটনার বর্ণনা দেন ত্রাজুকোভা, “তিনি আমার সাথে খুব খারাপ ব্যবহার শুরু করেন। এক পর্যায়ে মুখে দু’বার আঘাত করেন। সবই ঘটেছে প্রত্যক্ষদর্শীদের সামনে।”

    ত্রাজুকোভা বিষয়টি আদালত পর্যন্ত নিয়ে যাওয়ার কথা জানিয়েছেন, “আমি তো কারও দাস নই যে, হেরে যাওয়ার কারণে এভাবে সবার সামনে আমাকে অপমান করা হবে। এমন ঘটনা যাতে ভবিষ্যতে আর কারও সাথে না ঘটে সে ব্যবস্থাই আমি করবো।”

    ৫২ বছর বয়সী মামিয়াশভিল নিজেও একজন সাবেক রেসলার এবং রেসলারদের আন্তর্জাতিক সংগঠনের হল অব ফেমের সদস্য।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন