• বাংলাদেশ-আফগানিস্তান
  • " />

     

    প্রস্তুতি ম্যাচে প্রাপ্তি মোসাদ্দেকের ব্যাটিং

    প্রস্তুতি ম্যাচে প্রাপ্তি মোসাদ্দেকের ব্যাটিং    

    ইমরুল কায়েস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন। আফগানিস্তানের সঙ্গে প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে আছেন এই তিনজন। ফতুল্লায় আফগানিস্তানের সঙ্গে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলেছেন এই তিনজনই। ইমরুল ও সাব্বির ব্যাট হাতে ব্যর্থ, তবে আলো ছড়িয়েছেন তরুণ মোসাদ্দেক। বলতে গেলে বিসিবি একাদশের হয়ে একাই লড়েছেন, ৯৭ বলে করেছেন ৭৬ রান। তাতে অবশ্য বিসিবি একাদশের হার ঠেকাতে পারেননি।

     

    টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন বিসিবি একাদশ অধিনায়ক ইমরুল কায়েস। আবু হায়দার, আলাউদ্দীন বাবু, সুভাশিষ রায়রা ৪৭ রানের মধ্যেই তুলেও নিয়েছিলেন তিন উইকেট। এরপর দুইটি মাঝারি আকারের ইনিংস গড়েছে আফগানরা, ৬৩ ও ৪১ রানের। তাতে মূল অবদান হাসমতুল্লাহ শাহিদির, এই বাঁহাতি করেছেন ৯৬ বলে ৬৯ রান।

     

    ৪৯.২ ওভারেই ২৩৩ রান করে অল-আউট হয়ে গিয়েছিল আফগানরা। তবে ব্যাটিং করতে নেমে যাওয়া আসার মধ্যেই ছিলেন বিসিবি একাদশের ব্যাটসম্যানরা। ১৫ রানে ২ উইকেট পড়ার নেমেছিলেন মোসাদ্দেক, আগলে ছিলেন একপ্রান্ত। শুরুর দিকে অবশ্য খোলসবন্দী করে রেখেছিলেন নিজেকে, প্রথম ২৫ বলে করেছিলেন মাত্র ৫ রান।

     

    পরের ৪৭ বলে ৪৫ রান করে পূর্ণ করেছেন ফিফটি। ৭৬ রানে ফিরে যাওয়ার আগে মেরেছেন ৫টি চার ও ৩টি ছয়। আফগানিস্তান জিতেছে ৬৬ রানে, তবে সেই ৬৬ রানের ব্যবধানের চেয়েও বড় মনে হয় মোসাদ্দেকের ৭৬ রানই!

     

    প্রস্তুতি ম্যাচে জয়-পরাজয়ের চেয়ে তো এমন প্রাপ্তিই বেশী কার্যকর! রবিবার মোসাদ্দেক নিজের অভিষেকের দাবীটা আরও জোরালোই করলেন এ ইনিংসটা দিয়ে!