• ভারত-নিউজিল্যান্ড
  • " />

     

    ভারতের স্পিনেই কুপোকাত কিউইরা

    ভারতের স্পিনেই কুপোকাত কিউইরা    

    প্রথম দিন থেকেই পিচে স্পিনারদের রাজত্বটা স্পষ্ট, সেখানে পঞ্চম দিনে অশ্বিন-জাদেজা স্পিন জুটির বিপক্ষে কিউইদের ৩৪১ রান করাটা মোটামুটি অসম্ভব ব্যাপারই ছিল। দিনের অর্ধেক সময় বাকি থাকতেই ২৩৬ রানে অলআউট হয়ে গিয়েছে নিউজিল্যান্ড। নিজেদের ৫০০ তম টেস্টে ব্ল্যাকক্যাপসদের ১৯৭ রানে হারিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। ব্যাট হাতে ৯২ রান এবং ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন রবিন্দ্র জাদেজা। ৩০ সেপ্টেম্বর সিরিজের ২য় টেস্ট হবে ইডেন গার্ডেনসে।

    পঞ্চম দিনের শুরুতে দেখে শুনে ব্যাটিং করছিলেন লুক রঙ্কি এবং স্যান্টনার। এই জুটি নিউজিল্যান্ডকে একটু হলেও আশা দেখাচ্ছিল। তবে দলীয় ১৫৮ রানে রঙ্কিকে ফিরিয়ে দিয়ে ১০২ রানের জুটি ভাঙেন জাদেজা, ৮০ রান করেন রঙ্কি। এরপর ওয়াটলিং এবং ক্রেইগকে দুই ওভারের ভিতর ফিরিয়ে দিয়ে ভারতের জয়টাকে সহজ করে দেন মোহাম্মদ শামি। লাঞ্চের সময় স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২০৫ রান।


    বিরতির পরেই শুরু অশ্বিনের ঘূর্ণিজাদুর। দারুণ এক বলে স্যান্টনারকে ফেরান, ৭১ রানে আউট হওয়ার পর বলের জাদুতে বিস্মিত হয়ে হেসেই ফেলেছিলেন এই কিউই অলরাউন্ডার। তিন ওভার পরে সোধিও সাজঘরে ফেরেন অশ্বিনের বলে বোল্ড হয়ে। নেইল ওয়াগনারকে আউট করে কিউই ইনিংসের ইতি টানেন অশ্বিন। ২য় ইনিংসে ১৩২ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়েছেন এই ডানহাতি স্পিনার, দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ১০ উইকেট। এটি তাঁর ক্যারিয়ারের ৫ম ১০ উইকেট শিকার।