• ভারত-নিউজিল্যান্ড
  • " />

     

    অশ্বিনেই নাকাল নিউজিল্যান্ড

    ভারত বনাম নিউজিল্যান্ডঃ ৩য় টেস্ট ৩য় দিনের খেলা শেষে

    সংক্ষিপ্ত স্কোরঃ ভারত ৫৫৭/৫ (ইনিংস ঘোষণা) ও ১৮/০; নিউজিল্যান্ড ২৯৯

     

     

    প্রথম দুই টেস্টের মতো এবারো কিউই ব্যাটসম্যানদের ভোগালেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর ঘূর্ণিজাদুতে মাত্র ২৯৯ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে  ২৭৬ রানে এগিয়ে আছে ভারত।

     

    কোন উইকেট না হারিয়ে ২৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন গাপটিল- লাথাম জুটি। দিনের শুরুতে দুই ওপেনারই আউট হওয়া থেকে বেঁচে গিয়েছিলেন। মোহাম্মদ শামির বলে গাপটিলের ক্যাচ মিস করেন গালিতে দাঁড়ানো রাহানে। শর্ট মিড উইকেটে অল্পের জন্য লাথামের ক্যাচ ধরতে পারেননি জাদেজা।

     

    নতুন জীবন পেয়ে দুজনই মারমুখী হয়ে ওঠেন। ভারতীয় বোলারদের হতাশায় ডুবিয়ে কিউইদের পক্ষে এই সিরিজের সেরা উদ্বোধনী জুটি গড়েন। লাঞ্চের ঠিক আগ মুহূর্তে লাথামকে ফেরান অশ্বিন। লাঞ্চ পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে নিউজিল্যান্ড।

     

    লাঞ্চের পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে কিউই ব্যাটিং লাইনআপ। অশ্বিন-জাদেজার ঘূর্ণিজাদুতে অল্প সময়েই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। টেইলর, রঞ্চিকে শূন্য রানে ফেরান অশ্বিন। একপ্রান্ত আগলে রাখেন জেমস নেশাম। ৭১ রান করে নেশাম আউট হলে ক্যারিয়ারের ২০তম পাঁচ উইকেট শিকার করেন অশ্বিন। ৮১ রানে ৬ উইকেট নিয়েছেন তিনি। অশ্বিন রান আউটও করেছেন দুই ব্যাটসম্যানকে। জাদেজা নিয়েছে বাকি ২ টি উইকেট। ২৯৯ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

     

    তবে কিউইদের ফলো-অন করাননি কোহলি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই কাঁধের ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় গৌতম গম্ভীরকে। ফিল্ডিংয়ের সময়ে সেখানে আঘাত পেয়েছিলেন গম্ভীর। এরপর বিজয়-পুজারা জুটি আর কোন বিপদ ঘটতে দেননি, ভারতের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ১৮ রান।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন