• বাংলাদেশ-আফগানিস্তান
  • " />

     

    অপেক্ষা বাড়ল মুশফিকের

    অপেক্ষা বাড়ল মুশফিকের    

    গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে পেয়েছিলেন ওয়ানডেতে নিজের চতুর্থ সেঞ্চুরি। এর পর আর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি দূরে থাক, আর ফিফটিও পাওয়া হয়নি মুশফিকুর রহিমের। আজ সেউ অপেক্ষা ঘুঁচম্বে বলেই মনে হচ্ছিল। কিন্তু দারুণ খেলতে খেলতেই হঠাৎ করে হয়ে গেল ছন্দপতন, ৩৮ রান করে রহমাত শাহর বলে ক্যাচ তুলে দিলেন মুশফিক।

    গত বছরের ওই সেঞ্চুরির পর অবশ্য মাত্র দুইটিই ওয়ানডে খেলেছেন মুশফিক। সেই দুটিই আবার ওই জিম্বাবুয়ে সিরিজেই।  এর পর ১৪ টি টি-টোয়েন্টিতেও নিজেকে হারিয়ে খুঁজেছেন। এর মধ্যে মুশফিকের সর্বোচ্চ রান ছিল ২৬, সেটিও ছিল ওই জিম্বাবুয়ে সিরিজেই। ঢাকায় এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপেও একবারও ২০ রানের বেশি করতে পারেননি। আফগানিস্তানের সঙ্গে প্রথম ওয়ানডেতেও আউট হয়ে গেছেন ৬ রান করেই।

    তবে আজ শুরু থেকেই মনে হচ্ছিল, মুশফিক সেই ফিফটি খরা ঘোঁচাবেন। বল ব্যাটে আসছিল বেশ ভালোভাবেই, মাহমুদউল্লাহর সঙ্গে জুটিটাও বেশ জমে গিয়েছিল। কিন্তু ব্যাটের কানায় লেগে মাহমুদউল্লাহ বোল্ড হয়ে যাওয়ার পরেই যেন মনযোগে চিড় ধরে মুশফিকের। রহমতের বলে নিজের প্রিয় শট সুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছেন ডিপ স্কয়্যার লেগে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ১৩৮ রানে ৪ উইকেট। পরের ম্যাচের জন্য অপেক্ষাটা বাড়ল মুশফিকের।