• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া
  • " />

     

    তৃতীয় দিনে ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া

    তৃতীয় দিনে ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া    

    স্কোর-

    অস্ট্রেলিয়া ৮৫ ও ১২১/২ ( উসমান খাজা ৫৬*, অ্যাবোট ৫৫/২)

    দক্ষিণ আফ্রিকা ৩২৬( ডি কক ১০৪, বাভুমা ৭৪; হ্যাজলউড ৮৯/৬)


    প্রথম দিনের লজ্জার পর অস্ট্রেলিয়া দলের মনোবল তলানিতে চলে গিয়েছিল। ৮৫ রানে অলআউট হওয়ায় ড্রেসিংরুমে স্মিথ, স্টার্কদের চোখেমুখে ছিল রাজ্যের হতাশা। তৃতীয় দিনে কিছুটা হলেও ঘুরে দাঁড়িয়েছে অজিরা। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার চেয়ে ১২০ রানে পিছিয়ে আছে তারা।

     

    গতদিনের পুরো খেলা বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছিল। ৫ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন ডি কক ও বাভুমা। অজিদের হতাশ করে ডি কক তুলে নেন ক্যারিয়ারের ২য় সেঞ্চুরি। মাত্র পঞ্চম আফ্রিকান ব্যাটসম্যান হিসেবে টানা পাঁচ ইনিংসে করলেন ফিফটির উপর রান। যখন মনে হচ্ছিল স্মিথদের ওপর বিশাল লিডের বোঝা চাপাতে যাচ্ছে প্রোটিয়ারা, ঠিক তখনই শুরু হ্যাজলউড ম্যাজিক। ১০৪ রানে ডি কককে ফিরিয়ে দেন। পরে আরও ৩ উইকেট তুলে নিতে ক্যারিয়ারের চতুর্থ পঞ্চম উইকেট শিকার করেন এই ডানহাতি বোলার, ৮৯ রানে নেন ৬ উইকেট। ৩২৬ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস, লিড দাড়ায় ২৪১ রান।

     

    ব্যাট করতে নেমে শূন্য রানেই ফেরেন জো বার্নস। অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে আবারো শঙ্কার মেঘ। তাহলে কি প্রথম ইনিংসের পুনরাবৃত্তি হতে চলেছে আবারো? তবে সেটা আর হতে দেননি ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে সাবলিল ভঙ্গিতে ব্যাট করতে থাকেন দুজন। ব্যক্তিগত ৪৫ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার। অ্যাবোটের বল তাঁর কোমরে লেগে ষ্ট্যাম্পে লাগে। দিনের বাকি সময়টা স্মিথ ও খাজা কোন বিপদ ছাড়াই পার করে দেন। খাজা ৫৬ ও স্মিথ ১৮ রানে অপরাজিত আছেন।