• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া
  • " />

     

    অস্ট্রেলীয় দর্শকরা অভদ্র!

    প্রতিপক্ষকে নাজেহাল করার জন্য ক্রিকেটারটা নানান ভাবেই স্লেজিং করেন। কম যান না দর্শক সারিতে বসা মানুষরাও। বিভিন্নভাবেই ঘরের দর্শকরা সফরকারী দলের খেলোয়াড়দের দুয়ো দেন। কিন্তু অস্ট্রেলিয়া সফররত দক্ষিণ আফ্রিকা দল হয়তো অজি দর্শকের ওপর একটু বেশিই বিরক্ত! দলের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি তো বলেই দিলেন, অস্ট্রেলীয় দর্শকরা ভদ্রতা জানেন না!

     

    ‘ললিগেট’ বিতর্ক নিয়ে অনেকদিন ধরেই সরগরম ছিল অস্ট্রেলীয় সংবাদমাধ্যম। ফাফ ডু প্লেসি যখন অ্যাডিলেডে ব্যাট করতে নামেন, দুয়োধ্বনির মাধ্যমেই তাঁকে ‘স্বাগত’ জানান দর্শকরা। ব্যাপারটি একদমই পছন্দ হয়নি ম্যাকেঞ্জির, "আমরা যেখান থেকে এসেছি সেখানে এটা একেবারেই অভদ্রতা। অবশ্য অস্ট্রেলীয় ক্রিকেটার কিংবা ধারাভাষ্যকারদের থেকে নয়, এই ব্যবহার পেয়েছি কিছু দর্শক থেকে। যদিও এই ব্যাপারে আমাদের কিছুই করার নেই।”

     

    দর্শকের সেই দুয়োর জবাবটা অবশ্য ব্যাট হাতেই দিয়েছেন ডু প্লেসি। দর্শকের ওই আচরণই তাঁকে তাতিয়ে দিয়েছিল বলেই মানছেন ম্যাকেঞ্জি, “ওই ব্যাপারটি ফাফকে আরও দারুণভাবে ব্যাটিং করতে উজ্জীবিত করেছি। ওটা আমার দেখা ফাফের সেরা সেঞ্চুরির একটি ছিল। খেলায় আসলে এরকম হয়, কিছু দর্শক আপনাকে দুয়ো দিবে, কিছু দিবে না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন