• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া
  • " />

     

    টেস্ট অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিলেন ডি ভিলিয়ার্স

    টেস্ট অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিলেন ডি ভিলিয়ার্স    

    কনুইয়ের চোট বেশ কিছুদিন ধরেই ভোগাচ্ছিল। অস্ট্রেলিয়ার মাটিতে দুর্দান্ত সিরিজ জয়টাও দেখতে হয়েছে দর্শক হয়ে। শ্রীলঙ্কার সঙ্গে তিন টেস্টের সিরিজ থেকেও ছিটকে গেছেন। এবার দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়কের পদ থেকেও পাকাপাকিভাবে সরে দাঁড়ালেন এবি ডি ভিলিয়ার্স। তাঁর জায়গায় অধিনায়কের দায়িত্ব পালন করবেন ফাফ ডু প্লেসি। 


    হাশিম আমলার কাছ থেকে এই বছরের শুরুতে পাকাপাকিভাবে অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন। কিন্তু গত জুলাই থেকে চোটটা ভোগাচ্ছিল। শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজে ফেরার কথা ছিল। কিন্তু সেরে উঠতে আরও তিন চার-সপ্তাহ লাগবে। পদত্যাগের কারণ হিসেবে সেটিই দেখালেন, "ব্যক্তির চেয়ে দলের স্বার্থকেই সবসময় আমি বড় করে দেখেছি। টেস্টের অধিনায়কের দায়িত্ব পাওয়াটা আমার জন্য দারুণ সম্মানের ছিল। কিন্তু দুইটি সিরিজে আমি খেলতে পারিনি। শ্রীলঙ্কার সঙ্গে সিরিজেও আমি খেলতে পারব কিনা নিশ্চিত নই। অস্ট্রেলিয়ায় দল যেভাবে সাওলফ্য পেয়েছে, তাতে আমার মনে হয়েছে বৃহত্তর স্বার্থে অবশ্যই ফাফ ডু প্লেসির অধিনায়ক হওয়া উচিত।"


    শ্রীলঙ্কার সঙ্গে টেস্টে না খেললেও ওয়ানডে সিরিজে ফেরার কথা ডি ভিলিয়ার্সের। টেস্টে না খেললেও ওয়ানডের অধিনায়কের পদে আবার ফেরার কথা তাঁর।