• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া
  • " />

     

    স্মিথও ডু প্লেসির মতো বলের ঔজ্জ্বল্য বাড়ান!

    স্মিথও ডু প্লেসির মতো বলের ঔজ্জ্বল্য বাড়ান!    

    ‘ললিগেট’ বিতর্ক নিয়ে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সংবাদমাধ্যমের মাঝে ঠাণ্ডা একটা লড়াই চলছে। হোবার্ট টেস্টের পর থেকেই পরিস্থিতি উত্তপ্ত থাকলেও সরাসরি কিছু বলেননি ডু প্লেসি। সাংবাদিকরাও কম যান না, বহুবার তাঁর মুখ থেকে কথা বের করার বৃথা চেষ্টা করেছেন। ডু প্লেসি ‘ধোঁকাবাজি’ করেছেন বলেই রব উঠেছিল! অনেক জল্পনা কল্পনার পর কাল বল টেম্পারিংয়ের অভিযোগে দক্ষিণ আফ্রিকা অধিনায়ককে শতভাগ ম্যাচ ফি জরিমানা করেছে। আজ আত্মপক্ষ সমর্থন করে ডু প্লেসি বলেছিলেন, তিনি নির্দোষ। এবার প্রতিপক্ষ দলের অধিনায়ক স্টিভ স্মিথ বললেন, তাঁরাও নাকি ডু প্লেসির মতোই বল উজ্জ্বল করেন!

     

    শুনানি শেষে ডু প্লেসি বলেছিলেন, ম্যাচের সময় কোন অজি ক্রিকেটারই ওই ব্যাপারটা নিয়ে মাথা ঘামাননি। আইসিসি তাঁকে ‘বলির পাঁঠা’ বানিয়েছে। স্মিথও তাঁর সাথেই সুর মিলিয়েছেন, “পৃথিবীর সব দল বল উজ্জ্বল করে খেলার সময়। আমি সংবাদ সম্মেলনে ফাফের কথা শুনেছি। আমি এটা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই, ওই ব্যাপারে আমাদের পক্ষ থেকে কোনকিছুই বলা হয়নি। অন্য সব দলের মতো আমরাও এভাবেই বল উজ্জ্বল করি!”

     

    তবে স্মিথের সাথে মোটেও একমত নন সাবেক অধিনায়ক রিকি পন্টিং। সৌভাগ্যক্রমেই বেঁচে গিয়েছেন ডু প্লেসিস, এরকমটাই মনে করছেন তিনি, “ সত্যি বলতে আমি একটু হতাশ। সে দোষী এটা প্রমাণিত। তাঁর ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছে, নিষেধাজ্ঞা না পাওয়ায় তাঁকে সৌভাগ্যবানই বলা চলে। তবে ম্যাচে এরকম অনেক কিছুই হয়, সবাই অ্যাডিলেডে দারুণ একটা টেস্ট দেখার জন্য অপেক্ষা করছে।”