• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    শফিউলের জায়গায় ডাক পেলেন রাব্বি

    শফিউলের জায়গায় ডাক পেলেন রাব্বি    

    হঠাৎ করেই যেন অভিশাপ লেগেছে বাংলাদেশের পেসারদের ওপর। এর আগে মোহাম্মদ শহীদ ছিটকে পড়েছিলেন। এবার ছিটকে পড়লেন শফিউল ইসলামও।  ঢাকার সঙ্গে খুলনার আগের ম্যাচেই চোট পেয়েছিলেন এই পেসার।  সেই চোট নিউজিলান্ডের সিরিজ থেকেই আংশিকভাবে ছিটকে দিয়েছে শফিউলকে। তাঁর জায়গায় বদলি হিসেবে ডাক পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি।

    এবারের বিপিএলে খুলনার হয়ে আলো ছড়াচ্ছিলেন শফিউল। ১৮ উইকেটও পেয়ে গিয়েছিলেন, দেশী বোলার মধ্যে তাঁরই ছিল সবচেয়ে বেশি উইকেট। কাল ঢাকার সঙ্গে ম্যাচে একটা চার ঠেকাতে গিয়েই চোট পেয়েছিলেন হ্যামস্ট্রিংয়ে। আজ স্ক্যান করার পর জানা গেছে, তিন থেকে চার সপ্তাহ নামতে পারবেন না। আপাতত বদলি হিসেবে ডাক পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি।

    মিরপুরে সংবাদ সম্মেলনে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, শফিউল এখনো সফর থেকে পুরোপুরি ছিটকে যাননি। টেস্ট সিরিজে ফিট হলে তাঁকে আবার বিবেচনা করা হবে। 

    নান্নু মনে করছেন, টানা ম্যাচ খেলার ধকলটা হয়তো সামলাতে পারেননি শফিউল, “এবার ১৩টা ম্যাচ একনাগাড়ে খেলে গিয়েছে। এটা ওর ক্যারিয়ারের জন্য বড় ব্যাপার। গত সাত থেকে আট বছরের মধ্যে এক নাগাড়ে এত ম্যাচ খেলেনি। সেজন্য ওর হয়তো হ্যামস্ট্রিংয়ের দিকে আরেকটু খেয়াল রাখা উচিত ছিল। ও তো বোলিং করতে গিয়ে ইনজুরি হননি, ফিল্ডিং করতে গিয়ে হয়েছে।”

     কিন্তু শফিউলের জায়গায় আল আমিনকে বিবেচনা করা হয়নি কেন? নান্নু স্পষ্ট করেই জানিয়ে দিলেন, শৃঙ্খলাগত ব্যাপারটা তাঁর বিরুদ্ধে গেছে।