• নিউজিল্যান্ড-বাংলাদেশ
  • " />

     

    মুমিনুলও থাকছেন না দ্বিতীয় টেস্টে, ফিরলেন মুস্তাফিজ

    মুমিনুলও থাকছেন না দ্বিতীয় টেস্টে, ফিরলেন মুস্তাফিজ    

    মুশফিক- ইমরুলের পর ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন মুমিনুল হকও। তাঁর বুকের পাঁজরে এক্সরে-তে গুরুতর কিছু পাওয়া না গেলেও আজকে ট্রেনিংয়ে ঠিকমত নাড়াচাড়া করতে পারছিলেন না তিনি। দ্বিতীয় টেস্টের জন্য তাই আনফিট ঘোষণা করা হয়েছে মুমিনুলকে। এই তিনজনের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান ও নাজমুল হাসান শান্ত।

    বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে জানিয়েছেন, বুকের ব্যথার কারনেই কালকের ম্যাচ থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছে মুমিনুল, "এক্সরেতে মুমিনুলের পাঁজরে কিছু পাওয়া না গেলেও সে স্বাভাবিকভাবে অনুশীলন করতে পারছিল না। এই কারণেই তাঁকে আগামিকালের দল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।"

    মুশফিক-ইমরুলের ফিরতেও বেশ কয়েক সপ্তাহ লাগতে পারে বলেই মনে করছেন ডিন, "মুশফিকের ডান হাতের আঙ্গুলে এখনো ব্যথা আছে। এই মুহূর্তে আমরা আশা করছি ৩-৪ সপ্তাহের মাঝেই সে সুস্থ হয়ে ফিরবে। ইমরুলের মাংসপেশির চোটটা প্রথম টেস্টের চতুর্থ দিন থেকেই ভোগাচ্ছে তাঁকে। তাঁর অনুশীলনে ফিরতে দুই সপ্তাহের মতো লাগতে পারে।" 

     

    দ্বিতীয় টেস্টের জন্য ১৪ জনের স্কোয়াডঃ

    তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শুভাশীষ রায়, মুস্তাফিজুর রহমান ও নাজমুল হাসান শান্ত।