• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    • ভারত-ইংল্যান্ড

    গাঙ্গুলির বিরুদ্ধে টিকেট বিতরণে 'অস্বচ্ছতার' অভিযোগ

    খেলোয়াড়ি জীবনে দুর্নীতির অভিযোগ খুব একটা ওঠেনি। কিন্তু প্রশাসনিক দায়িত্ব পালনের দুই বছরের মাথায়ই ‘টিকেট কেলেঙ্কারির’ অভিযোগ উঠেছে বর্তমান বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে। ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাবেক ট্রেজারার বিশ্বরূপ দে বলছেন, টিকেট বিতরণে স্বচ্ছতা রাখেননি গাঙ্গুলী ।

     

    ২২ জানুয়ারি ইডেন গার্ডেনসে ভারত-ইংল্যান্ড সিরিজের ২য় ওয়ানডে অনুষ্ঠিত হয়েছিল। বিশ্বরূপের দাবি, ওই ম্যাচে অ্যাসোসিয়েশন কর্মকর্তাদের জন্য বরাদ্দ ‘সৌজন্য টিকেট’ দেওয়ার ক্ষেত্রে নিয়ম অনুসরণ করেননি গাঙ্গুলী। এই কারণেই গাঙ্গুলীকে উল্লেখ করে লোধা কমিটি বরাবর একটি অভিযোগপত্র পাঠিয়েছেন তিনি, “ভারত-ইংল্যান্ড ম্যাচে সিএবি-এর টিকেট বিতরণ নিয়ে স্বচ্ছতার অভাব আছে। আমি এই ব্যাপারে আপনাদের তদন্ত দাবি করছি।”

     

     

    তবে বিশ্বরূপের এই অভিযোগ পুরোপুরি নাকচ করেছেন গাঙ্গুলী, “তিনি তো আমার থেকে প্রতিবারই ২০০-৩০০ টিকেট নিতেন! তাঁর অভিযোগ ভিত্তিহীন। এই ব্যাপারে আমি কিছুই বলতে চাইনা আর।”


    এদিকে টিকেটের ব্যাপারে গাঙ্গুলীকে সহায়তা করা নিয়ে অভিযোগের তীর উঠেছে সহকারী বোর্ড ট্রাস্টি গৌতম দাশগুপ্তের দিকেও। বিশ্বরূপ বলেছিলেন, “উনার বয়স ৭০ পার হয়ে গিয়েছে। তবুও কিভাবে নিজের পদে বহাল আছেন?” তবে গৌতমও পাল্টা জবাব দিয়েছেন, “সে মনে হয় আমার বয়স জানে না! আর টিকেট বিতরণের পুরো ব্যাপারটাই গাঙ্গুলীর হাতে। এখানে আমার কোনো হাত নেই।”