• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    পরিসংখ্যানও বলছে, মেসিকে খুঁজে পাওয়া যায়নি

    পরিসংখ্যানও বলছে, মেসিকে খুঁজে পাওয়া যায়নি    

    লিওনেল মেসিময় একটা ম্যাচের পর প্রশ্ন ওঠে, কোথায় ছিলেন না মেসি? অথচ কাল পিএসজির সঙ্গে ম্যাচের পর প্রশ্ন উঠে গেছে, কোথায় ছিলেন মেসি? খুব সম্ভবত বার্সার জার্সি গায়ে সবচেয়ে বাজে ম্যাচগুলোর একটি ছিল কালকে। ৪-০ গোলে পরাজয়ে দায়টা তাঁকেও নিতে হবে। পরিসংখ্যানও বলছে, এমন ম্যাচ খুব কমই কাটিয়েছেন মেসি। 

     

    পিএসজির ডি বক্সে বল ধরতেই পারেননি মেসি  


    পুরো ম্যাচেই পিএসজির জালে খুব কমই শট নিতে পেরেছে বার্সা। মেসি গোলে কোনো শট নেওয়া দূরে থাক, শটের চেষ্টাই করেছেন একবার। তার চেয়েও বড় ব্যাপার, এই মৌসুমে এই প্রথম প্রতিপক্ষের ডি বক্সে একবারও বল পায়ে নিতে পারেননি। ৪-৩-৩ ফর্মেশনে যে মানিয়ে নিতে পারেননি, সেটা থেকে শুরু থেকেই বোঝা যাচ্ছিল। এনরিকে যদিও পরে ফর্মেশন বদলে ৪-২-৩-১ এ চলে গেছেন, তবে মেসি নিজেকে আর খুঁজে পাননি। পিএসজির দ্বিতীয় গোল তাঁর ভুল থেকেই শুরু। রাবিওটের কাছে নিজেদের অর্ধে বল হারানোর পর সেটি পেয়েছিলেন ভেরাত্তি। পরে দারুণ এক ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে দেন ড্রাক্সলার। 


    ফুটবল বিশ্লেষকরাও এমন মেসি দেখে অবাক। গ্যারি লিনেকার টুইট করেছেন, এমন মেসি তিনি কখনো দেখেননি। রিও ফার্ডিনান্ডও বলেছেন, মেসি প্রমাণ করলেন তিনিও মানুষ। স্টিভেন জেরার্ডও বলছেন, মেসি কাল একেবারেই খেলার মধ্যে ছিলেন না। কোনো কিছুই তাঁর ঠিকমতো হচ্ছিল না।


    কিন্তু মেসি কী বলবেন? এখন আনুষ্ঠানিকভাবে মুখ খোলেননি এ ব্যাপারে। কে জানে, জবাবটা হয়তো মাঠেই দেবেন।