• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    রান পেয়েও মাহমুদউল্লাহর আক্ষেপ

    রান পেয়েও মাহমুদউল্লাহর আক্ষেপ    

    ভারত থেকে দেশে ফেরা হয়নি, সরাসরিই উড়ে গেছেন শারজায়। পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে অভিষেকে মুদ্রার পিঠই দেখেছেন মাহমুদউল্লাহ। নিজে ভালো করলেও দলের পরাজয়ে ফিকে হয়ে গেছে সেই আনন্দ।

    অনেক দিন ধরেই রানের বাইরে ছিলেন। ভারতের সঙ্গে দ্বিতীয় ইনিংসে ফিফটি করে আবার ফর্মে ফেরার আভাস দিয়েছিলেন। কাল খুব বড় ইনিংস খেলতে পারেননি, তবে যেটুকু সুযোগ পেয়েছেন তার পুরোটাই কাজে লাগিয়েছেন।

    যখন ক্রিজে নেমেছিলেন ১২.২ ওভারে ইসলামাবাদের বিপক্ষে কোয়েটা ৮৫ রানে হারিয়ে ফেলেছে ৪ উইকেট। কেভিন পিটারসেন আউট হয়ে গেছেন প্রথম বলেই, রাইলি রুশোও করেছেন মাত্র ৭ রান। শুরুতে মাহমুদউল্লাহ একটু সতর্ক ছিলেন, প্রথম চারের জন্য অপেক্ষা করতে হয়েছে সপ্তম বল পর্যন্ত। এরপরেই বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন। তবে হাল খুলে খেলতে শুরু করেছেন ১৮তম ওভারে এসে, রুম্মান রইস খানকে ছয় মেরে কোয়েটাকে নিয়ে গেছেন বড় স্কোরের দিকে। ওপাশে থিসারা পেরারার সঙ্গে মিলে শেষ পর্যন্ত দলকে  নিয়ে গেছেন ১৪৮ রানে। মাহমুদউল্লাহ নিজে অপরাজিত ছিলেন ২০ বলে ২৯ রান করে। ইসলামাবাদের হয়ে মোহাম্মদ সামি ও শেন ওয়াটসন নিয়েছেন দুইটি করে উইকেট।

    কিন্তু এই রানটা শেষ পর্যন্ত ১৯.১ ওভারেই টপকে গেছে ইসলামাবাদ। ৫০ বলে ৭৮ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন স্যাম বিলিংস। মাহমুদউল্লাহ অবশ্য বল করার সুযোগ পাননি।