• নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার রোমাঞ্চকর জয়

    শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার রোমাঞ্চকর জয়    

    সংক্ষিপ্ত স্কোর

    নিউজিল্যান্ড ৩৪ ওভারে ২০৭/৭ ( উইলিয়ামসন ৫৯, মরিস ৪/ ৬২)

    দক্ষিণ আফ্রিকা ৩৩.৫ ওভারে ২১০/৬ ( ডি কক ৬৯, ডি ভিলিয়ার্স ৩৭*, সাউদি ২/৪৭)

    ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে জয়ী

    ম্যান অফ দা ম্যাচ- কুইন্টন ডি কক


     

    শেষ ওভারে দরকার ১২ রান। ক্রিজে তখন এবি ডি ভিলিয়ার্স ও আন্দিল ফেহলুকায়ো। ওভারের শেষ দুই বোলের জন্য স্ট্রাইক পেলেন এবি, তখন দলের প্রয়োজন আরও ২ রান। টিম সাউদির বলে ডাউন দা উইকেটে চার মেরেই জয় নিশ্চিত করলেন। ডি ভিলিয়ার্স- ফেহলুকায়ো জুটির কল্যাণে হ্যামিল্টনে রোমাঞ্চকর এক ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

     

    ২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের ঝড়ো ইনিংসে দারুণ সূচনা করে আফ্রিকা। ৬৯ রানের ইনিংসটির জন্য তিনিই ম্যাচসেরা হয়েছে। তবে আমলার সাথে ডি ককের ৮৮ রানের জুটি ভাঙার পরেই খেই হারিয়ে ফেলে বাকিরা। একটা সময় মনে হচ্ছিল ম্যাচ থেকে ছিটকেই গিয়েছে প্রোটিয়ারা। ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে টালমাটাল হয়ে যায় তাঁদের মিডল অর্ডার। সেখান থেকে দলকে টেনে ওঠান ডি ভিলিয়ার্স ও ফেহলুকায়ো। তাঁদের ৫২ রানের জুটি দলকে জয়ের বন্দরে ভিড়িয়ে দেয়। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছেন দুজন। 

     

     

    বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি নির্ধারিত সময়ের অনেক দেরিতে শুরু হয়েছে। ৩৪ ওভারের ম্যাচে টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ক্রিস মরিসের দুর্দান্ত দুই স্পেলের ধাক্কা সামলে উঠতে পারেনি তাঁরা। উইলিয়ামসন ও গ্র্যান্ডহোমের কল্যাণে ২০০ রান পেরোয় দল।