• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    তামিম না পারলেও পেরেছেন সাকিব

    তামিম না পারলেও পেরেছেন সাকিব    

    পিএসএলে আগের তিন ম্যাচে তেমন কিছু করতে পারেননি। ২ উইকেট নিয়ে মোট ২৩ রান করেছিলেন। পেশোয়ার জালমির হয়ে এবার ব্যাটে বলে আলো ছড়ালেন সাকিব আল হাসান। ৩০ রান নেওয়ার পর ২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার গেছে তাঁর হাতে। তবে সাকিবের সতীর্থ তামিম ইকবাল এই ম্যাচে তেমন কিছু করতে পারেননি, আউট হয়ে গেছেন ৫ রানে। 


    পিএসএলে গত তিন ম্যাচ ধরেই রান পাননি তামিম। আজও ৩ বলে ৫ রান করে আউট হয়ে গেছেন। সাকিব যখন ক্রিজে, তখন অবশ্য ভালো অবস্থানে চলে গেছে পেশোয়ার। ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৯৬ রান। সাকিব শুরুতে একটু স্লথ ছিলেন, প্রথম বাউন্ডারির জন্য অপেক্ষা করতে হয়েছে দশম বল পর্যন্ত। গুলাম মুদাসসের করা ম্যাচের ১৬তম ওভারেই শুরু করেছে তাণ্ডব, ওই ওভারেই নিয়েছেন ১২ রান। শেষ পর্যন্ত ২৩ বলে ৩০ রান করে আউট হয়েছেন সোহেল তানভীরের বলে। 


    বল হাতে যা করার সেটা অবশ্য নিজের প্রথম ওভারেই করে ফেলেছেন। প্রথম বলেই এলবিডব্লু হয়ে ফিরে গেছেন উমর আকমল। দুই বল পর আবার আঘাত সাকিবের, এবার এলবিডব্লু হয়ে ফিরে গেছেন গ্র্যান্ট এলিয়ট। প্রথম ওভারে কোনো রান না দিয়েই দুই উইকেট। 


    দ্বিতীয় ওভারে অবশ্য কিছুটা পিটুনি খেয়েছেন, তবে পেশোয়ারের জয় নিশ্চিত হয়ে গেছে তার আগেই। শেষদিকে ইয়ামিন, সোহেল তানভীর, ইয়াসির শাহ মিলে ম্যাচের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছেন। সাকিব ছাড়া দুই উইইকেট নিয়েছেন মোহাম্মদ হাফিজ। তবে ব্যাট বলে দারুণ করার জন্য সাকিবই হয়েছেন ম্যাচসেরা।