• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    পরিস্থিতি বদলালে পাকিস্তানে খেলতে চান সাকিব

    পরিস্থিতি বদলালে পাকিস্তানে খেলতে চান সাকিব    

    লাহোরে অনুষ্ঠেয় চলতি পিএসএলের ফাইনালে বিদেশী ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা ছিল শুরু থেকেই। সম্প্রতি সেখানে বোমা হামলায় হতাহতের ঘটনায় সে অনিশ্চয়তা বেড়ে গেছে কয়েক গুণ। শেষ পর্যন্ত বিদেশীরা নে গেলে বদলে যেতে পারে ফাইনালের ভেন্যুও। এমন প্রেক্ষিতে পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলা বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান বলছেন, পরিস্থিতি ঠিক হলে পাকিস্তানে খেলতে যেতে তাঁর কোনো আপত্তি নেই।

     

    শ্রীলংকা সফরের দলে যোগ দিতে পিএসএলের নকআউট পর্ব শুরুর আগে আগে চলে আসতে হয়েছে টুর্নামেন্টটিতে খেলা তিন বাংলাদেশী সাকিব, তামিম ও মাহমুদুল্লাহকে। প্রথম কোয়ালিফাইং ফাইনালে আগামীকাল মুখোমুখি হবে সাকিব-তামিমের পেশোয়ার জালমি ও মাহমুদুল্লাহর কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ফলে দুই দলের অন্তত একটি ফাইনালে যাচ্ছে নিশ্চিতভাবেই।

     

    আন্তর্জাতিক সূচির কারণে এবার ফাইনাল খেলার সুযোগ না মিললেও পাকিস্তানে খেলার ব্যাপারে নিজের মনোভাব ব্যক্ত করেছেন সাকিব, “সর্বশেষ পাকিস্তানে খেলেছিলাম ২০০৮ সালে। আমার জন্য সেটা দারুণ এক অভিজ্ঞতাই ছিল। সেখানকার দর্শক, ভেন্যু, পরিবেশ সবই ছিল অসাধারণ। পরিস্থিতির উন্নতি হলে আমি সত্যিই আবার পাকিস্তানে খেলতে যেতে চাই।”

     

    সীমিত ওভারের দুই ফরম্যাটেই এই মুহুর্তের এক নম্বর অলরাউন্ডার মনে করেন পাকিস্তানের বাইরে খেলা হওয়ার কারণে পিএসএল পুরো আকর্ষণটা পাচ্ছে না, “পাকিস্তানে পিএসএল হলে উত্তেজনা, আকর্ষণ দুটোই অনেক বেশী থাকতো। এই মুহূর্তে সেখানকার পরিস্থিতি একটু সংকটপূর্ণ কিন্তু আমি আশা করি একদিন সেটার উন্নতি হবে এবং পাকিস্তান আবারও আন্তর্জাতিক সিরিজ আর টুর্নামেন্ট আয়োজন শুরু করতে পারবে।”