• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    ইমরান-মিয়াঁদাদরাই চান না, লাহোরে ফাইনাল হোক

    ইমরান-মিয়াঁদাদরাই চান না, লাহোরে ফাইনাল হোক    

    আর পাঁচদিন পরেই পিএসএলের ফাইনাল। পাকিস্তান ক্রিকেট বোর্ড যে কোনো মূল্যে সেটি লাহোরে করতে চাইছে। কিন্তু গত কয়েকদিনে লাহোরে বেশ কয়েকটি বোমা হামলা হয়ে গেছে। এই পরিস্থিতিতে সাবেকরাও মনে করছেন, পিএসএলের ফাইনাল লাহোরে করার সিদ্ধান্ত পাগলামি ছাড়া কিছুই না।

    পিএসএল শুরুর আগ থেকেই পিসিবি বলে আসছিল, ফাইনালটা তারা পাকিস্তানেই করতে চায়। লাহরের গাদ্দাফি স্টেডিয়ামের নামটাও ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু গত দুই সপ্তাহে বেশ কয়েকটি বোমা হামলায় লাহোরে প্রাণ হারিয়েছেন অনেকে। সর্বশেষ গত বৃহস্পতিবার আবার এক হামলায় নিহত হয়েছেন সাতজন। কিন্তু পিসিবি যে কোনো মূল্যেই এই ফাইনাল লাহোরেই করতে চায়। ইমরান খানের মতো সাবেকরাও বলছেন, এই অবস্থায় লাহোরে ফাইনাল আয়োজন করা পাগলামি। সাবেক পাকিস্তান অধিনায়ক বলছেন, “এমনকি এই ফাইনাল যদি ভালোয় ভালোয় হয়েও যায় আমার মনে হয় না বাইরের দলগুলোর পাকিস্তানে আসার ব্যাপারে দৃষ্টভঙ্গির তাতে পরিবর্তন হবে।”

    জাভেদ মিয়াঁদাদ আরও সরাসরি প্রশ্ন তুলেছেন, “আমি জানতে চাই যদি একটা অঘটন হয়ে যায় তাহলে সেই দায়িত্ব কে নেবে? এই অবস্থায় কোনো আন্তর্জাতিক দলই কোনোভাবে পাকিস্তানে আসবে না। সেখানে শুধু শুধু এই সিদ্ধান্ত নেওয়ার মানে খুঁজে পাচ্ছি না।”

    পাকিস্তান সরকার ঘোষণা দিয়েছে, ৬ মার্চের ফাইনালের আগে গাদ্দাফি স্টেডিয়ামের আশেপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হবে। ফাইনালের আগে স্টেডিয়ামের পাশে কোনো রেস্টুরেন্ট বা দোকানপাটও খোলা থাকবে না।

    সাবেক ওপেনার ও নির্বাচক আমির সোহেলও বলছেন, এই ফাইনাল নিয়ে পিসিবি একগুঁয়েমি করছে, “আমার কাছে তো পুরো ব্যাপারটাই পিসিবি আর সরকারের গোয়ার্তুমি মনে হচ্ছে। এই ফাইনাল আয়োজন করা এমনিতেই অনেক বড় চ্যালেঞ্জ হয়ে গেছে।” আরেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মোহাম্মদ যেমন বলেছেন, “পিসিবি কি গ্যারান্টি দিতে পারবে এই ফাইনাল ঠিকঠাক হয়ে গেলে অস্ট্রেলিয়া,  ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার মতো দল কয়েক মাসের মধ্যে পাকিস্তানে আসবে?”